কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


১০ম ও ১১তম গ্রেডে বেতন দেয়ার দাবি

করিমগঞ্জে সরকারি প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন, স্মারকলিপি


 স্টাফ রিপোর্টার | ১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ৫:৫৩ | করিমগঞ্জ  


প্রধান শিক্ষকদের ১০ম গ্রেড এবং তাদের পরের ১১তম গ্রেডে সহকারি শিক্ষকদের বেতন দাবিতে ইউএনও’র মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয়ার পর করিমগঞ্জে মানববন্ধন করেছেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকেরা। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুর ৩টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত উপজেলা পরিষদের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি করিমগঞ্জ উপজেলা শাখা আয়োজিত মানববন্ধনে বক্তব্য দেন- শিক্ষক সংগঠনটির উপজেলা শাখার সভাপতি মো. শামছুল হক ফরহাদ, সাধারণ সম্পাদক মো. হাদিউল ইসলাম কাঞ্চন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম মাইকেল, শিক্ষক নেতা মো. আসাদুল আলম, ফেসবুক ভিত্তিক ‘প্রাথমিক শিক্ষক ক্লাব’ এর চিফ এডমিন আলি হুসেন, শিক্ষক নেতা মো. সাদির মিয়া প্রমুখ।

মানবন্ধনের আগে ইউএনও’র মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন শিক্ষক নেতারা। করিমগঞ্জ উজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ছুটিতে থাকায় তাদের দেয়া স্মারকলিপিটি গ্রহণ করেন করিমগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) শামীমা ইয়াসমিন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, সহকারি শিক্ষকদের ১১তম গ্রেডে ও প্রধান শিক্ষকদের ১০ম গ্রেডে বেতন দেয়ার দাবিটি দেশের সকল প্রাথমিক শিক্ষকদের। গত জাতীয় নির্বাচনের ইশতেহারে প্রাথমিক শিক্ষকদের গ্রেড বৈষম্য নিরসন করার কথা উল্লেখ ছিল। নির্বাচনের সময় প্রধানমন্ত্রী ভয়েস কলের মাধ্যমেও সারাদেশের শিক্ষকদের গ্রেড বৈষম্য নিরসনের আশ্বাস দিয়েছিলেন, কিন্তু অদ্যাবধি তা বাস্তবায়ন হয়নি।

তাই মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে উল্লেখিত গ্রেডে প্রধান শিক্ষক ও সহকারি শিক্ষকদের বেতন নির্ধারণের দাবি বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রী বরাবরে অনুরোধ জানান শিক্ষকেরা।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর