কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে কাকলি খেলাঘর আসরের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত


 সোহেল সাশ্রু, ভৈরব | ২৪ আগস্ট ২০১৯, শনিবার, ১:৩১ | ভৈরব 


“মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্ম গড়ে তোল” এই শ্লোগানকে সামনে রেখে শুক্রবার (২৩ আগস্ট) দিনব্যাপী বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে ঐতিহ্যবাহী শিশু-কিশোর সংগঠন কাকলি খেলাঘর আসর ভৈরব-এর দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সম্মেলনে সংগঠনের সিনিয়র সহ-সভাপতি সত্যজিৎ দাস ধ্রুব’কে সভাপতি ও নজরুল ইসলাম রিপন’কে পুনরায় সাধারণ সম্পাদক পদে নির্বাচিত করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

শুক্রবার (২৩ আগস্ট) সকাল ১০টায় কাকলি খেলাঘর আসরের নিজস্ব কার্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত দ্বি-বার্ষিক সম্মেলনের প্রথম অধিবেশনে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানে উদ্বোধন করেন, অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া।

জাতীয় পতাকা উত্তোলনের পাশাপশি খেলাঘরের নিজস্ব পতাকা উত্তোলন করেন বিশিষ্ট শিশু সংগঠক কেন্দ্রীয় খেলাঘর আসরের নির্বাহী সদস্য ও কাকলি খেলাঘর আসরের সভাপতি অধ্যক্ষ শরীফ আহমেদ। পরে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় অধ্যক্ষ শরীফ আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম রিপনের সঞ্চালনায় অন্যান্য অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন, খেলাঘর কেন্দ্রীয় কমিটির সভাপতিমণ্ডলির অন্যতম সদস্য আলতাফ মাহমুদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. মাহাবুল ইসলাম বাবু, সদস্য আসমা আব্বাসী উর্মি, পৌর কাউন্সিলর আরেফিন জালাল রাজিব, রফিকুল ইসলাম মহিলা কলেজের ইংরেজী বিষয়ের বিভাগীয় প্রধান মো. ফুরকান উদ্দিন ও রিপোর্টাস ক্লাব ও ইউনিটির সাধারণ সম্পাদক ও দৈনিক পূর্বকণ্ঠ নির্বাহী সম্পাদক মো. আলাল উদ্দিন প্রমুখ।

সম্মেলনে খেলাঘরকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন, প্রভাষক সত্যজিৎ দাস ধ্রুব, শিক্ষক মো. মোক্তার হোসেন, প্রভাষক মো. সেলিম মিয়া, বশির আহমেদ বিপ্লব, রিমু বেগম, মফিজুল ইসলাম মাহফুজ, নিজাম উদ্দিন পলাশ, মো. রাজিব মিয়া, আহসান উদ্দিন সুমন, এম.আর রুবেল, মো. ইমরান হোসাইন, আলামিন ছুকু প্রমুখ।

এছাড়াও সাধারণ সম্পাদক কর্তৃক সাংগঠনিক রিপোর্ট পেশ, আয়-ব্যায়ের হিসাব বিবরণী পেশ করা হয়।

২য় পর্বে বিকেলে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কিশোরগঞ্জ জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান বীরমুক্তিযোদ্বা মির্জা সোলায়মান।

দ্বিতীয় অধিবেশনে নতুন কমিটি ঘোষণা, আলোচনাসভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে দিনব্যাপী দ্বি-বার্ষিক সম্মেলনের সমাপ্তি ঘোষণা করা হয়।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর