কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরব হাজী আসমত কলেজের অধ্যক্ষ আরবুজ্জামান


 সোহেল সাশ্রু, ভৈরব | ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ৯:৩২ | ভৈরব 


ভৈরবের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ হাজী আসমত কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন কলেজের সহকারী অধ্যাপক মোহাম্মদ আরবুজ্জামান আপন। তিনি গত শনিবার (১৭ আগস্ট) ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন।

মোহাম্মদ আরবুজ্জামান আপন ১৯৯২ সালের ১৭ অক্টোবর এই কলেজে প্রভাষক হিসেবে মার্কেটিং বিভাগে যোগদান করেন। পরে তিনি ২০১২ সালে সহকারী অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন। দীর্ঘ ২৭ বছর ধরে এ কলেজে তিনি সুনামের সাথে শিক্ষকতা করে আসছেন।

আরবুজ্জামান আপন ভৈরব পৌর শহরের ভৈরবপুর মধ্যপাড়া ছাবর আলী হাজী বাড়ির এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৬৮ সালের ১ জানুয়ারি জন্মগ্রহণ করেন।

তাঁর পিতা মরহুম আলহাজ্ব মো. নূরুজ্জামান লাল মিয়া ছিলেন ভৈরবের বিশিষ্ট শিক্ষানুরাগী সমাজসেবক মানবদরদী। তিঁনি পিতা-মাতার ১০তম সন্তান।

শিক্ষা জীবনে মোহাম্মদ আরবুজ্জামান আপন ভৈরব কেবি পাইলট হাই স্কুল থেকে ১৯৮৩ সালে বিজ্ঞান বিভাগ থেকে প্রথম বিভাগে এসএসসি পাশ করেন। ঢাকা নটরডেম কলেজ থেকে ১৯৮৫ সালে বিজ্ঞাপন বিভাগ থেকে প্রথম বিভাগে এইচএসসি পাশ করেন।

পরে ১৯৮৮ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মার্কেটিং বিভাগ থেকে অনার্স ও ১৯৮৯ সালে সুনামের সহিত স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন।

তিনি ভৈরবে বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন ছাড়াও ভৈরব বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদে ১৯৮৯ সালে সাধারণ সম্পাদক ও ১৯৯২ সালে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

মোহাম্মদ আরবুজ্জামান আপন ব্যক্তিগত জীবনে বিবাহিত ও দুই কন্যা সন্তানের জনক।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর