কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


হোসেনপুরে সাদেক হত্যার প্রধান আসামি র‌্যাবের হাতে কিশোরগঞ্জে আটক


 স্টাফ রিপোর্টার | ১০ জুলাই ২০১৯, বুধবার, ৬:৩৬ | অপরাধ 


হোসেনপুরে চাঞ্চল্যকর সাদেক হত্যা মামলায় প্রধান অভিযুক্ত আল আমিন (২৬)কে কিশোরগঞ্জ থেকে আটক করেছে এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। মঙ্গলবার (৯ জুলাই) বিকালে কিশোরগঞ্জ সদর উপজেলার বড়ইতলা বাজারে র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের একটি টিম অভিযান চালিয়ে তাকে আটক করে।

আটক হওয়া আল আমিন কিশোরগঞ্জ সদর উপজেলার কাতিয়ারচর গ্রামের আলী আকবরের পুত্র।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-১৪ সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানী অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার, বিএন এম শোভন খান জানান, গোপন সূত্রে খবর পেয়ে তাকে আটক করা সম্ভব হয়েছে। উক্ত আসামি আট মাস ধরে পলাতক ছিল।

বুধবার (১০ জুলাই) দুপুরে আসামি আল আমিনকে ৩নং জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নেয়া হয়। আদালতের জিআরও নজরুল ইসলাম জানান, আদালতে শুনানি শেষে বিচারক আনিছুর রহমান আসামির জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার বিবরণীতে জানা যায়, গত বছরের ৬ ডিসেম্বর বিকালে জেলার হোসেনপুর উপজেলার পুমদী ইউনিয়নের কৃষক সাদেক হোসেন (২৪) কে বাড়ি থেকে ডেকে নিয়ে স্থানীয় ভবের বাজারে আল আমিনসহ অন্যান্য আসামিরা বিভিন্ন দেশীয় অস্ত্রের সাহায্যে পিটিয়ে গুরুতর আহত করে।

সেখান থেকে স্থানীয় লোকজন সাদেককে আশংকাজনক অবস্থায় উদ্ধার করে জেলা সদরে ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎক মৃত ঘোষণা করেন।

নিহত সাদেক হোসেনপুর উপজেলার দক্ষিণ চর পুমদী গ্রামের সাবেক ইউপি সদস্য আব্দুর রাশিদের পুত্র। সাদেক কৃষিকাজে যুক্ত ছিল।

এ ঘটনার পরদিন নিহত সাদেকের বড় ভাই কাঞ্চন মিয়া বাদী হয়ে আল আমিনকে প্রধান আসামিসহ মোট নয়জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

বাদী কাঞ্চন মিয়া জানান, এ মামলার দুই নং আসামি মোহাম্মদ আলী তার ছোট ভাই সাদেকের কাছ থেকে মারা যাওয়ার এক বছর আগে বিশ হাজার টাকা ধার নিলেও পরিশোধ করেনি। এ নিয়ে উভয়ের মধ্যে মনোমালিন্য চলে আসছিল। এর জের ধরেই মোহাম্মদ আলী সন্ত্রাসী যোগাড় করে তাদেরকে নিয়ে এসে সাদেককে প্রকাশ্যে দিবালোকে হত্যা করে।

এই মামলায় এর আগে চারজন আসামি আটক হলেও মূল তিনজন অভিযুক্ত পলাতক ছিল।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর