কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


করিমগঞ্জে শিশু অপহরণ মামলায় ১৫ বছর ধরে পলাতক ১৪ বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

 স্টাফ রিপোর্টার | ৩০ এপ্রিল ২০২৩, রবিবার, ৯:৪৪ | অপরাধ 


কিশোরগঞ্জের করিমগঞ্জে একটি শিশু অপহরণ মামলায় ১৫ বছর পালিয়ে থাকার পর ১৪ বছরের সাজাপ্রাপ্ত আসামি মো. আবু বাক্কার (৫২) কে অবশেষে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪ এর সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্প।

রোববার (৩০ এপ্রিল) সকালে ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার মাস্টারবাড়ী এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করা হয়।

সাজাপ্রাপ্ত আসামি মো. আবু বাক্কার করিমগঞ্জ উপজেলার গুজাদিয়া ইউনিয়নের টামনী ইসলামপুর গ্রামের মৃত হাজী আব্দুর রহমানের ছেলে।

র‌্যাব-১৪ এর সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর মো. শাহরিয়ার মাহমুদ খান এ অভিযানে নেতৃত্ব দেন।

বিষয়টি নিশ্চিত করে মেজর মো. শাহরিয়ার মাহমুদ খান জানান, পূর্ব শত্রুতার জের ধরে ২০০৭ সালের ২১ ডিসেম্বর রাতে করিমগঞ্জ উপজেলার টামনী ইসলামপুর গ্রামের বাড়ি থেকে মো. জামাল উদ্দিনের ৯ বছর বয়সী শিশুকন্যা জামিয়া আক্তারকে মো. আবু বাক্কার অপহরণ করে নিয়ে যায়।

পরদিন ২২ ডিসেম্বর সকালে কিশোরগঞ্জ গাইটাল বাসস্ট্যান্ড থেকে শিশুটিকে উদ্ধার ও মো. আবু বাক্কারকে আটক করা হয়।

এ ঘটনায় ২০০৭ সালের ২৩ ডিসেম্বর মো. জামাল উদ্দিন বাদী হয়ে করিমগঞ্জ থানায় শিশু অপহরণের মামলা (নং-১৪) করেন।

প্রায় এক বছর জেলে থাকার পর জামিনে মুক্তি পেয়ে আসামি মো. আবু বাক্কার আত্মগোপনে চলে যায়।

পলাতক থাকা অবস্থাতেই ২০১১ সালে আদালত মো. আবু বাক্কারকে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড এবং পাঁচ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ছয় মাসের কারাদণ্ডে দণ্ডিত করেন।

রায়ের পর সাজা থেকে বাঁচতে সে সাজা থেকে বাঁচতে আসামি মো. আবু বাক্কার কিশোরগঞ্জ ছেড়ে বিভিন্ন জায়গায় তার বেশ পরিবর্তন করে দীর্ঘ ১২ বছর যাবত পালিয়ে বেড়াচ্ছিল।

বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণ করে ১৪ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি মো. আবু বাক্কারের অবস্থান নিশ্চিত হয় র‌্যাব।

পরে রোববার (৩০ এপ্রিল) সকাল সাড়ে ৬টার দিকে ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার মাস্টারবাড়ী এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করা হয়।

এ ব্যাপারে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর