কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


করিমগঞ্জে শিশু অপহরণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

 স্টাফ রিপোর্টার | ২১ জুন ২০১৯, শুক্রবার, ৪:৫৬ | করিমগঞ্জ  


করিমগঞ্জে শিশু অপহরণ মামলায় আবু তাহের (৫০) নামে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার (১৯ জুন) দিবাগত রাতে উপজেলার হাত্রাপাড়া গ্রামের বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

করিমগঞ্জ থানার ওসি মো. মমিনুল ইসলামের নির্দেশনায় এএসআই রুপন চন্দ্র সরকার, এএসআই ফারুক হোসেন, এএসআই ইজ্জত আলী ও কনস্টেবল হিরন মিয়া এই গ্রেপ্তার অভিযান পরিচালনা করেন।

গ্রেপ্তার হওয়া যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি আবু তাহের হাত্রাপাড়া গ্রামের মৃত আবুল হোসেন ওরফে আবাল হোসেনের ছেলে।

পুলিশ জানায়, ২০০০ সালের নভেম্বর মাসে প্রতিবেশী এক তরুণীকে বিয়ের প্রস্তাব অগ্রাহ্য করায় তরুণীর সাত বছর বয়সী চাচাতো ভাইকে আবু তাহের অপহরণ করে। এ ব্যাপারে থানায় মামলা (নং-১০) দায়েরের পর পুলিশ অপহৃত শিশুটিকে উদ্ধার করে।

এই মামলায় দীর্ঘ ১৮ বছরেরও বেশি সময় পর গত ২৩ এপ্রিল রায় ঘোষণা করা হয়। কিশোরগঞ্জের শিশু আদালত নং-১ এর বিচারক জেলা ও দায়রা জজ কিরণ শংকর হালদার আসামি পলাতক আবু তাহেরকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

করিমগঞ্জ থানার ওসি মো. মমিনুল ইসলাম জানান, আদালতের সাজা পরোয়ানা থানায় পৌঁছার পর পুলিশ যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত আবু তাহেরকে গ্রেপ্তারে অভিযান পরিচালনা করে। বুধবার (১৯ জুন) রাতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তারের পর বৃহস্পতিবার (২০ জুন) তাকে আদালতে সোপর্দ করা হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর