কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


আছিয়া আলমকে নির্বাচিত ঘোষণার চিঠি হস্তান্তর

 স্টাফ রিপোর্টার | ৮ মার্চ ২০১৯, শুক্রবার, ৭:৪৫ | মিঠামইন 


কিশোরগঞ্জ জেলার মিঠামইন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী প্রেসিডেন্ট মো. আবদুল হামিদের ছোট বোন সদর ইউপি’র দু’বারের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আছিয়া আলম। শুক্রবার (৮ মার্চ) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নির্বাচনের প্রতীক বরাদ্দ দেয়ার সময় তাঁকে আনুষ্ঠানিকভাবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীল।

এ সময় আলহাজ্ব আছিয়া আলম এর হাতে এ সংক্রান্ত চিঠি তুলে দেন রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীল। এছাড়া এ সংক্রান্ত গণবিজ্ঞপ্তিও জারি করা হয়েছে।

তৃতীয় ধাপে অনুষ্ঠিতব্য মিঠামইন উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময় ২৬শে ফেব্রুয়ারি পর্যন্ত চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী আলহাজ্ব আছিয়া আলম এবং স্বতন্ত্র প্রার্থী বোরহান উদ্দিন চৌধুরী বুলবুল মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন। গত ২৮শে ফেব্রুয়ারি মনোনয়নপত্র বাছাইকালে রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীল দুই প্রার্থীরই মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা করেছিলেন।

মনোনয়নপত্র জমাদানকারী দুই প্রার্থীর মধ্যে অপর প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বোরহান উদ্দিন চৌধুরী বুলবুল মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। ফলে নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী আলহাজ্ব আছিয়া আলম অপ্রতিদ্বন্দ্বী ও একক প্রার্থী হওয়া তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত ঘোষণা করা হয়।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হওয়া আলহাজ্ব আছিয়া আলম হাওর এলাকার প্রথম নারী ইউপি চেয়ারম্যান। মিঠামইন সদর ইউপির দু’দুবার চেয়ারম্যানের দায়িত্ব পালনকালে তিনি শ্রেষ্ঠ চেয়ারম্যান হিসেবে নির্বাচিত ও পুরস্কৃত হয়েছিলেন।

চেয়ারম্যান পদে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে যাওয়ায় আগামী ২৪শে মার্চ এই উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর