কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে নানা কর্মসূচি

 সাখাওয়াত হোসেন হৃদয় | ১২ অক্টোবর ২০২৩, বৃহস্পতিবার, ৩:৪৬ | পাকুন্দিয়া  


‘অসমতার বিরুদ্ধে লড়াই করি, দুর্যোগ সহনশীল ভবিষ্যত গড়ি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও দুর্যোগ বিষয়ক মহড়ার আয়োজন করে উপজেলা প্রশাসনের দুর্যোগ ব্যবস্থাপনা শাখা।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকালে উপজেলা পরিষদ মিলনায়তন ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের সামনে এসব কর্মসূচি পালন করা হয়।

সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত র‌্যালিটি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে উপজেলা পরিষদের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. রওশন করিমের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানিয়া আক্তার, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মো. আনোয়ার হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ নূর ই আলম, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. নুর ই আলম আলামিন প্রমুখ।

দিবসটি উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে শিক্ষার্থীদের অংশগ্রহণে দুর্যোগ বিষয়ক চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এছাড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের সামনে দুর্যোগ বিষয়ক মহড়া প্রদর্শন করেন ফায়ার সার্ভিসের কর্মীরা।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর