কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে আরো ২৩ গৃহহীন ও ভূমিহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহারের জমি ও ঘর

 আফসার হোসেন তূর্জা, ভৈরব | ২০ জুলাই ২০২২, বুধবার, ৬:৩৫ | ভৈরব 


কিশোরগঞ্জের ভৈরবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক উপজেলায় গৃহহীন ও ভূমিহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২০ জুলাই) বেলা ১২টায় উপজেলা সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

ভৈরব উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন।

এ সময় ভৈরব উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জুলহাস হোসেন সৌরভ, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা লতিফুর রহমান, পৌর আওয়ামী লীগ সভাপতি এস এম বাকি বিল্লাহ, প্রকল্প কর্মকর্তা সৈকত হোসেন সাগর প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ জানান, আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ৩য় পর্যায়ে ২৩টি ঘর ভূমিসহ গৃহহীনদের মাঝে বৃহস্পতিবার (২১ জুলাই) হস্তান্তর করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে সারা দেশব্যাপী এ ঘর হস্তান্তর কার্যক্রম শুভ উদ্বোধন করবেন।

ঘর নির্মাণে প্রতি শতক ভূমির মূল্য ধরা হয়েছে আনুমানিক দুই লক্ষ টাকা ও গৃহ নির্মাণ বাবদ ২ লক্ষ ৫৯ হাজার ৫০০ টাকা।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ বলেন, ভৈরব উপজেলায় একজনও ভূমিহীন থাকবে না। এ উপজেলায় মোট ১৬০টি ঘর বরাদ্দ হয়েছে। এর মধ্যে ১১৭টি ঘর ভূমিসহ গৃহহীনদের মাঝে হস্তান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ জুলাই) মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে সারা দেশব্যাপী এ ঘর হস্তান্তর কার্যক্রম শুভ উদ্বোধন করবেন।

এই উপজেলায়ও আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ৩য় পর্যায়ে ২৩টি ঘর ভূমিসহ গৃহহীনদের মাঝে হস্তান্তর করা হবে।

এছাড়া এই প্রকল্পের শেষে যদি কেউ ভূমিহীন থাকে তাহলে যোগাযোগ করলে সরকারের মাধ্যমে তাদের জন্যও ভূমিসহ ঘরের ব্যবস্থা করা হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে অঙ্গীকার করেছেন যে দেশে কেউ ভূমিহীন থাকবে না, তা বাস্তবায়নে আমরা ভৈরবকে ভূমিহীনমুক্ত ঘোষণা করতে চাই।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর