কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে দৈনিক কালবেলা’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

 স্টাফ রিপোর্টার | ১৬ অক্টোবর ২০২৩, সোমবার, ৬:৪২ | রকমারি 


অনেক চড়াই-উতরাই পার হয়ে গত বছর “দৈনিক কালবেলা” নতুনভাবে আত্মপ্রকাশ করেছে এবং এই এক বছরের মধ্যে শক্ত অবস্থানে দাঁড়িয়েছে। তার পেছনে যার শক্ত অবস্থান তিনি বাংলাদেশের সাংবাদিকতার একজন উজ্জল নক্ষত্র বীর মুক্তিযোদ্ধা আবেদ খান। তার নেতৃত্বে দৈনিক কালবেলা অনেক দূর এগিয়ে যাবে। আমি আশা করি এই পত্রিকাটি সবসময় সত্য ও স্বাধীনতার পক্ষে কথা বলবে।

দৈনিক কালবেলার প্রথম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনের সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, যারা বলেন এই দেশে বাক স্বাধীনতা নাই, পত্রিকার স্বাধীনতা নাই, লেখনির স্বাধীনতা তাদের উদ্দেশ্যে এমপি লিপি বলেন, আমাদের প্রধানমন্ত্রী দেশের বাহিরে যতগুলো সফর করেছেন সেখান থেকে এসে তিনি সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। প্রধানমন্ত্রীর যে একটা জবাবদিহিতা আছে তিনি এই বিষয়টি বার বার প্রমাণ করেছেন।

সোমবার (১৬ অক্টোবর) দুপুরে কিশোরগঞ্জ জেলা পাবলিক লাইব্রেরি মিলনায়তনে দৈনিক কালবেলার জেলা প্রতিনিধি মো. শরফ উদ্দিন জীবন-এর সঞ্চালনায় স্থানীয় দৈনিক শতাব্দীর কণ্ঠের সম্পাদক ও জেলা কৃষক লীগের সভাপতি আহমেদ উল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মো. পারভেজ মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মনতোষ বিশ্বাস, জেলা সমবায়ের সাবেক কর্মকর্তা ও কবি আবুল এহসান অপু, প্রতিদিনের বাংলাদেশ পত্রিকার মধ্যাঞ্চলীয় প্রধান সাইফুল হক মোল্লা দুলু, সমকালের জেলা প্রতিনিধি মোস্তফা কামাল এবং জেলা স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি প্রকৌশলী শরীফুল ইসলাম শরীফ।

অন্যান্যদের মধ্যে সময় টিভির স্টাফ রিপোর্টার নূর মোহাম্মদ, জিটিভির জেলা প্রতিনিধি মনিরুজ্জামান চৌধুরী সোহেল, এটিএন বাংলার জেলা প্রতিনিধি সাইফুল মালেক চৌধুরী, এটিএন নিউজ ও কালের কণ্ঠের জেলা প্রতিনিধি শফিক আদনান, মানবজমিন পত্রিকার স্টাফ রিপোর্টার আশরাফুল ইসলাম, প্রথম আলোর জেলা প্রতিনিধি তাফসিলুল আজিজ, ডিবিসি নিউজের জেলা প্রতিনিধি শরীফুল আলম, নয়া দিগন্তের জেলা প্রতিনিধি আহমেদ আমিন, আরটিভির জেলা প্রতিনিধি আ ন ম তানভীর হায়দার, মাই টিভির জেলা প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন পলাশ, চ্যানেল টোয়েন্টিফোরের জেলা প্রতিনিধি খায়রুল আলম ফয়সাল, বৈশাখী টিভির জেলা প্রতিনিধি সুলতান রায়হান ভূইয়ার রিপন, দেশ রুপান্তর পত্রিকার জেলা প্রতিনিধি শহীদুল ইসলাম পলাশ, দৈনিক জনবাণী’র জেলা প্রতিনিধি এম এ আজিজ, আমাদের নতুন সময়ের জেলা প্রতিনিধি ফারুকুজ্জামান, আনন্দ টিভির জেলা প্রতিনিধি কাউসার আহমেদ টিটু, এশিয়ান টিভির জেলা প্রতিনিধি হাফিজুর রহমান সুমন, আজকের পত্রিকার জেলা প্রতিনিধি সাজন আহমেদ পাপন, স্বদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি আলী রেজা সুমন, যায় যায়দিনের জেলা প্রতিনিধি আশরাফ আলী, চ্যানেল আইয়ের জেলা প্রতিনিধি এসকে রাসেল, আজকের সংবাদের জেলা প্রতিনিধি কাঞ্চন শিকদার, দৈনিক বিশ্ব মানচিত্রের জেলা প্রতিনিধি মাসুদ মিয়া, আমার সংবাদের জেলা প্রতিনিধি আশরাফুল ইসলাম তুষার, আমাদের সময় পত্রিকার হোসেনপুর উপজেলা প্রতিনিধি খাইরুল ইসলাম, ঢাকা প্রতিদিনের জেলা প্রতিনিধি রাজিবুল হক সিদ্দিকী রকি, দৈনিক খোলা কাগজের জেলা প্রতিনিধি মেরাজ নাসিম, ঢাকা পোস্টের জেলা প্রতিনিধি মোহাম্মদ এনামুল হক, বিডি চ্যানেল ফোরের স্টাফ রিপোর্টার রিফাত ইসলাম, সময় টিভির চিত্র সাংবাদিক শরীফুল ইসলামসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।

এছাড়া দৈনিক কালবেলা পত্রিকার উপজেলা প্রতিনিধিদের মধ্যে হোসেনপুরের উজ্জল কুমার সরকার, অষ্টগ্রামের তোফায়েল আহমেদ তুষার, কটিয়াদীর বদরুল আলম নাঈম, নিকলীর আব্দুর রহমান রিপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে অতিথিদেরকে নিয়ে ১৫ পাউন্ড ওজনের কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর