কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


আরজত আতরজান উচ্চ বিদ্যালয়ে স্কাউটদের দীক্ষানুষ্ঠান সম্পন্ন

 স্টাফ রিপোর্টার | ২৪ আগস্ট ২০২৩, বৃহস্পতিবার, ৮:৫৮ | কিশোরগঞ্জ সদর 


বাংলাদেশ স্কাউট আরজত আতরজান উচ্চ বিদ্যালয় গ্রুপের উদ্যোগে দীক্ষানুষ্ঠান সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (২৪ আগস্ট) এক অনাড়ম্বর অনুষ্ঠানে নবাগত স্কাউটদের দীক্ষাদান করেন বিদ্যালয় স্কাউট দলের ইউনিট লিডার ও জেলা স্কাউটস এর সহকারী কমিশনার মোহাম্মদ কামরুজ্জামান।

দীক্ষা প্রদান শেষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন আরজত আতরজান উচ্চ বিদ্যালয় স্কাউট গ্রুপের সভাপতি ও প্রধান শিক্ষক আবুবকর ছিদ্দিক।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা স্কাউট সম্পাদক মো. আব্দুল আউয়াল মুন্না, জেলা স্কাউট লিডার মুহাম্মদ আনোয়ার সাদাত এবং বাংলাদেশ স্কাউট কিশোরগঞ্জ ও নরসিংদী জেলার দায়িত্বপ্রাপ্ত সহকারী পরিচালক মো. শরীফ হোসেন।

দীক্ষাপ্রাপ্ত স্কাউটদের দীক্ষা গ্রহণের তাৎপর্য ব্যাখ্যা করেন আরজত আতরজান উচ্চ বিদ্যালয় স্কাউট গ্রুপের লিডার ও কিশোরগঞ্জ জেলা স্কাউটস এর সাবেক সম্পাদক মো. হুমায়ুন কবীর।

এ সময় বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক এম আব্দুল্লাহ, লুৎফুন্নেছা চিনু, সহকারী ইউনিট লিডার নাজিম উদ্দিন, গার্ল ইন স্কাউট লিডার প্রণতি সরকার এবং বিদ্যালয়ের সাবেক স্কাউট ও পেট্রোল লিডার দিল মো. খান নিশাত উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, স্কাউটের যে কোন শাখায় কোন নবাগত ছেলে বা মেয়েকে গ্রহষ বা সদস্য পদ প্রদানের জন্য যে পদ্ধতিতে শপথবাক্য পাঠ করানো হয় তাকে বলা হয় স্কাউট দীক্ষা অনুষ্ঠান। এই দীক্ষা গ্রহণের জন্য একজন স্কাউটকে নির্ধারিত সিলেবাসের উপর তিন মাস কাজ করতে হয়।

আরজত আতরজান উচ্চ বিদ্যালয় স্কাউট দলের সদস্যগণ গত জানুয়ারি মাসে গাজীপুরের মৌচাকে অনুষ্ঠিত বিশ্ব স্কাউট জাম্বুরীতে সাফল্যের সাথে অংশগ্রহণ করেছে। বিভিন্ন দিবসে জেলা ও উপজেলার বিভিন্ন কর্মসূিী বাস্তবায়নে এই ইউনিট সক্রিয়ভাবে দায়িত্ব পালন করে থাকে।

এছাড়া বিভিন্ন সামাজিক সচেতনতা, ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা, বিদ্যালয় আঙ্গিনা পরিচ্ছন্ন রাখা, বৃক্ষরোপণ, সাঁতার প্রশিক্ষণে এই বিদ্যালয়ের স্কাউটবৃন্দ কাজ করে থাকেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর