কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


হাওরের কৃষি ও কৃষক বাঁচানোর দাবি সাত জেলার কৃষক নেতাদের

 স্টাফ রিপোর্টার | ১০ মে ২০২২, মঙ্গলবার, ৬:১৪ | হাওর 


হাওর এলাকার কৃষি ও কৃষক বাঁচানোর নয় দফা দাবি নিয়ে কিশোরগঞ্জে হাওর অধ্যুষিত সাত জেলার কৃষক নেতারা সমন্বয় সভা করেছেন। মঙ্গলবার (১০ মে) দুপুরে কিশোরগঞ্জ জেলা সিপিবি কার্যালয়ে বাংলাদেশ কৃষক সমিতির উদ্যোগে এ সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

দাবিগুলো হচ্ছে, ধানের লাভজনক দাম নিশ্চিত করা, সরাসরি কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করা, প্রকৃত উৎপাদক কৃষকদের কৃষি কার্ড ও ক্ষতিগ্রস্ত কৃষকদের ক্ষতিপূরণ প্রদান, পল্লী রেশন ও শস্যবীমা চালু করা, পরিকল্পিত নদী খনন ও স্থায়ী টেকসই বাঁধ নির্মাণ করা, হাওর অঞ্চলের পরিবেশ, প্রকৃতি, জীববৈচিত্র ও কৃষি রক্ষা করা, কৃষকদের জীবন-জীবিকা নিশ্চিত করা এবং প্রকৃত মৎস্যজীবীদের মাছ ধরার অধিকার দেওয়া।

কর্মসূচিতে বাংলাদেশ কৃষক সমিতির কেন্দ্রীয় সভাপতি এডভোকেট এস এম এ সবুর নেতৃত্ব দেন।

সমন্বয় সভায় বাংলাদেশ কৃষক সমিতির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সাজ্জাদ জহির চন্দন, কেন্দ্রীয় নেতা শফি চৌধুরী, নিমাই গাঙ্গুলী, আবিদ হোসেন, চিত্তরঞ্জন তালুকদার (সুনামগঞ্জ), শাহরিয়ার ফিরোজ (ব্রাহ্মণবাড়িয়া), ডা. এনামুল হক ইদ্রিছ (কিশোরগঞ্জ), জহরলাল দত্ত (মৌলভীবাজার), কেন্দ্রীয় নেতা মানবেন্দ্র দেবনাথ, নাজমা বেগম ও শফিকুল ইসলাম (নেত্রকোনা) প্রমুখ বক্তব্য রাখেন।

এছাড়া কিশোরগঞ্জ জেলা সিপিবি সভাপতি আবদুর রহমান রুমী, সাধারণ সম্পাদক এডভোকেট এনামুল হকসহ জেলা ও স্থানীয় নেতৃবৃন্দ হাওরের সংকট, সমস্যা ও প্রতিকার নিয়ে আলোচনায় অংশ নেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর