কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


গাছের সাথে এ কেমন শত্রুতা!

 মো. জাকির হোসেন, হোসেনপুর | ৪ অক্টোবর ২০২১, সোমবার, ৯:৩০ | হোসেনপুর 


কিশোরগঞ্জের হোসেনপুরে এক কৃষকের ১০ হাজার চারা গাছ কেটে ফেলার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ভুক্তভোগীর আয়-রোজগারের পথ বন্ধ হয়ে যাওয়ায় এর বিচার চেয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

সোমবার (৪ অক্টোবর) এ ঘটনায় আনুমানিক ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি দাবি করে ওই গ্রামের নাজিম উদ্দিনের স্ত্রী মোছা. মঞ্জিলা খাতুন নামের কৃষাণী ৯ জনকে আসামি করে থানায় অভিযোগ দায়ের করেছেন।

ক্ষতিগ্রস্ত পরিবারটি জানায়, ৪২ বছর ধরে তারা এ জমিটি ভোগদখল করে আসলেও সম্প্রতি প্রতিপক্ষ বলছে এ জমিটি প্রতিপক্ষের নামে আরওআর মূলে রেকর্ড রয়েছে।

এ নিয়ে স্থানীয় মাতবরদের নিয়ে অনেক দেন দরবার করা হলে প্রতিপক্ষ তা মানছেন না। যে জন্য তিনি আইনের আশ্রয় চেয়ে জমিটি ফেরত চান।

ভুক্তভোগী পরিবারটি আরো জানায়, তাদের সাড়ে সাত শতক জমিতে বিভিন্ন প্রজাতির আম, কাঁঠাল, জাম, মেহগনি, কড়ই, বরই, সুপারি, নারিকেল ও ফুলের চারাসহ নার্সারীতে থাকা ১০ হাজার চারা ও গাছ  কেটে  ফেলায় তাদের ৫ লাখেরও বেশি টাকার ক্ষতি হয়েছে।

এ ব্যাপারে হোসেনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোহাম্মদ মোস্তাফিজুর রহমান বলেন, অভিযোগ  পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর