কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেলে ৩ রোগীর মৃত্যু

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ৬ জুলাই ২০২১, মঙ্গলবার, ৮:৪৭ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে করোনাভাইরাস কোভিড-১৯ পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক আকার ধারণ করেছে। জেলায় সর্বশেষ সোমবার (৫ জুলাই) দিবাগত রাতে প্রকাশিত রিপোর্টে একদিনে আরো ১০২ জন করোনা আক্রান্ত হয়েছেন।

চলতি জুলাই মাসের প্রথম চারদিন শনাক্তের সংখ্যা ছিল যথাক্রমে ৯৬, ৯৫, ১১২ ও ১০৭ জন। অর্থাৎ পাঁচদিনেই মোট ৫১২ জনের করোনা শনাক্ত হয়েছে।

এ পরিস্থিতিতে রোগীর চাপ বেড়েছে জেলার করোনা চিকিৎসার জন্য একমাত্র বিশেষায়িত হাসপাতাল শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে।

হাসপাতাল সূত্র জানিয়েছে, শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড ইউনিটের ১৫০টি শয্যার মধ্যে মঙ্গলবার (৬ জুলাই) বিকাল পর্যন্ত কোভিড-১৯ আক্রান্ত ও সন্দেহজনক মোট ১৩৯ জন রোগী ভর্তি রয়েছেন।

এদিকে মঙ্গলবার (৬ জুলাই) দুপুরে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ৩ জনের মৃত্যু হয়েছে।

পারিবারিক সূত্র জানিয়েছে, মারা যাওয়া তিনজনই করোনা পজেটিভ ছিলেন এবং তিনজনই শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ-তে চিকিৎসাধীন ছিলেন।

মারা যাওয়া ৩ রোগীর মধ্যে একজন কিশোরগঞ্জ সদর উপজেলার, একজন করিমগঞ্জ উপজেলার এবং একজন ময়মনসিংহের গফরগাঁও উপজেলার।

রোগীর স্বজনেরা জানিয়েছেন, কিশোরগঞ্জ সদর উপজেলার মারা যাওয়া ব্যক্তির নাম আমিনুর রহমান (৬৫)। তিনি কিশোরগঞ্জ শহরের গাইটাল এলাকার বাসিন্দা।

শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ-তে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার (৬ জুলাই) দুপুর ১টায় আমিনুর রহমান মারা যান।

করিমগঞ্জ উপজেলার কাদিরজঙ্গল ইউনিয়নের সাঁতারপুর গ্রামের বাসিন্দা ব্যবসায়ী আবু তাহের (৬৩) শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ-তে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার (৬ জুলাই) দুপুর সাড়ে ১২টায় মারা যান।

এছাড়া ময়মনসিংহের গফরগাঁও উপজেলার বাসিন্দা হোসেন মিয়া (৬০) শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ-তে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার (৬ জুলাই) দুপুর দেড়টার দিকে মারা যান।

তিনজনের মৃত্যুর বিষয়টি কিশোরগঞ্জ নিউজ রোগীদের স্বজন মারফত নিশ্চিত হলেও এ ব্যাপারে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ কিংবা সিভিল সার্জনের কোন বক্তব্য পাওয়া যায়নি।

শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডা. অনুপম ভট্টাচার্য্য এর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সিভিল সার্জন ছাড়া এ ব্যাপারে কেউ বক্তব্য দিতে পারবেন না বলে জানিয়েছেন।

পরে সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান এর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, প্রতিদিন করোনা বিষয়ক প্রতিবেদনে শনাক্ত, সুস্থ ও মৃত্যুসহ জেলার কোভিড-১৯ বিষয়ক সার্বিক চিত্র প্রকাশ করা হয়। এই রিপোর্ট প্রকাশের আগে এ বিষয়ে কোন তথ্য প্রদান করা হলে এনিয়ে বিভ্রান্তি সৃষ্টি হওয়ার আশংকা থাকে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর