কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় এবার ২৪ ঘন্টায় আসামি গ্রেপ্তারসহ মামলার চার্জশীট

 সাখাওয়াত হোসেন হৃদয় | ১৫ জুন ২০২১, মঙ্গলবার, ৬:২২ | বিশেষ সংবাদ 


এক সপ্তাহেরও কম সময়ের ব্যবধানে এবার সর্বনিম্ন সময় ২৪ ঘন্টায় আদালতে মামলার অভিযোগপত্র (চার্জশীট) দাখিল করেছে কিশোরগঞ্জের পাকুন্দিয়া থানা পুলিশ। গরু চুরির ঘটনায় দায়ের হওয়া একটি মামলায় ২৪ ঘন্টার মধ্যে চুরি যাওয়া গরু উদ্ধার ও অভিযুক্তকে আটক করে মঙ্গলবার (১৫ জুন) আদালতে অভিযোগপত্র দাখিল করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা পাকুন্দিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সুজিত কুমার সরকার।

সোমবার (১৪ জুন) গরু চুরির ঘটনায় পাকুন্দিয়া উপজেলার চরদেওকান্দি গ্রামের মো. জসিম উদ্দিন বাদী হয়ে একজনকে অভিযুক্ত করে পাকুন্দিয়া থানায় মামলা করেন।

মঙ্গলবার (১৫ জুন) বিকালে পাকুন্দিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সারোয়ার জাহান এ তথ্য নিশ্চিত করেছেন।

থানা সূত্রে জানা গেছে, গত রোববার (১৩ জুন) সকালে চরদেওকান্দি গ্রামের জসিম উদ্দিন বাড়ির পাশে ব্রহ্মপুত্র নদের পাড়ে তার দুটি ষাঁড় গরুকে ঘাস খাওয়ার জন্য বেঁধে রাখেন। ঘন্টা দুয়েক পরে তিনি সেখানে গিয়ে দেখেন একটি ষাঁড় গরু নেই।

পরে খোঁজাখুজির একপর্যায়ে তিনি জানতে পারেন, পার্শ্ববর্তী কাপাসিয়া উপজেলার টোক নয়ন বাজার সংলগ্ন কিশোরগঞ্জ-ঢাকা সড়কে এক যুবক একটি গরু নিয়ে যাচ্ছে।

পরে তিনি থানা পুলিশের টহল দলকে বিষয়টি জানান। টহল পুলিশ জসিম উদ্দিনকে সাথে নিয়ে সেখানে উপস্থিত হন।

এসময় জসিম উদ্দিন ষাঁড় গরুটি তাঁর হিসেবে শনাক্ত করেন। পুলিশ গরুটিকে উদ্ধার ও মোক্তার হোসেন নামে এক যুবককে আটক করে থানায় নিয়ে যায়।

এ ঘটনায় জসিম উদ্দিন বাদী হয়ে উপজেলার চরখামা গ্রামের খোকন মিয়ার ছেলে মোক্তার হোসেন (২৪) কে অভিযুক্ত করে পাকুন্দিয়া থানায় মামলা করেন।

পাকুন্দিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সারোয়ার জাহান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, জেলা পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম(বার) স্যার দ্রুততম সময়ে মামলা তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দাখিলের নির্দেশনা দিয়েছেন।

গরু চুরির একটি মামলায় দ্রুত সময়ে গরু উদ্ধার ও অভিযুক্তকে আটক করে একদিনেই আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়েছে।

সঠিকভাবে তদন্ত শেষে দ্রুততম সময়ে অভিযোগপত্র দাখিলের জন্য দায়িত্বপ্রাপ্ত তদন্ত কর্মকর্তাদের উৎসাহিত করা হচ্ছে।

এ জেলায় এত কম সময়ে কোনো মামলার চার্জশীট দাখিল করা হয়নি জানিয়ে ওসি মো. সারোয়ার জাহান জানান, এর আগে গত ৯ জুন একটি অটোরিকশা চুরির ঘটনায় দায়ের করা মামলায় আসামি গ্রেপ্তার ও চুরি হওয়া অটোরিকশা উদ্ধারসহ ৩৬ ঘন্টার মধ্যে আদালতে চার্জশীট (অভিযোগপত্র) দাখিল করে পাকুন্দিয়া থানা পুলিশ।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর