কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


শতবর্ষের মহানায়ককে কিশোরগঞ্জে শ্রদ্ধায় স্মরণ

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ১৭ মার্চ ২০২১, বুধবার, ৩:৪৯ | বিশেষ সংবাদ 


সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস কিশোরগঞ্জে যথাযোগ্য মর্যাদায় উদযাপন করা হচ্ছে। বঙ্গবন্ধুর অসামান্য গৌরবময় কর্ম ও রাজনৈতিক জীবনের ইতিহাস থেকে প্রতিটি শিশুর মাঝে চারিত্রিক দৃঢ়তার ভিত্তি গড়ে উঠবে- এই প্রত্যাশায় দিবসটি আয়োজনে নানা কর্মসূচি গ্রহণ করা হয়।

দিবসটি উদযাপনের লক্ষ্যে জাতীয় কর্মসূচির সাথে সামঞ্জস্য রেখে কিশোরগঞ্জ জেলা প্রশাসন বিভিন্ন কর্মসূচি পালন করে। কর্মসূচির মধ্যে রয়েছে সকল সরকারি, বেসরকারি ও ব্যক্তি মালিকানাধীন প্রতিষ্ঠান ও ভবনে জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, সপ্তাহব্যাপী বঙ্গবন্ধুর জীবনী ও মহান মুক্তিযুদ্ধভিত্তিক ডকুমেন্টারি প্রদর্শনী, পুস্তক প্রদর্শনী ও আলোকচিত্র প্রদর্শনী, আলোচনা সভা, পুরস্কার বিতরণ, সাংস্কৃতিক অনুষ্ঠান, চলচ্চিত্র প্রদর্শনী এবং মসজিদ-মন্দিরে বিশেষ মোনাজাত-প্রার্থনা।

বুধবার (১৭ মার্চ) সকাল ৭ টায় জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্সে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার), জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মো. কামরুল আহসান শাহজাহান, সাধারণ সম্পাদক এডভোকেট এম এ আফজল, সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ, জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার মো. আসাদ উল্লাহ, জেলা গণতন্ত্রী পার্টির সভাপতি এডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন, গুরুদয়াল সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. ইমান আলী, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. হাবিবুর রহমান প্রমুখ ছাড়াও বিভিন্ন সরকারি অফিসের কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান এবং রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ শ্রদ্ধা নিবেদন করেন।

শ্রদ্ধা নিবেদনের পর বঙ্গবন্ধুসহ সকল শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।

সকাল ১০টায় বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে সপ্তাহব্যাপী বঙ্গবন্ধুর জীবনী ও মহান মুক্তিযুদ্ধভিত্তিক ডকুমেন্টারি প্রদর্শনী, পুস্তক প্রদর্শনী ও আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করা হয়।

এছাড়া বঙ্গবন্ধুর জীবনী ও মুক্তিযুদ্ধভিত্তিক ৫০০টি প্রশ্ন, গুরুত্বপূর্ণ উক্তি, ভাষণ সম্বলিত ‘জানা অজানায় বঙ্গবন্ধু’ স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়।

পরে বেলা ১১টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ভিডিও:


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর