কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে ২৪ ঘন্টায় ২৪ জনের শনাক্ত, ভয়ঙ্কর রূপে ফিরছে করোনা

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ১৬ মার্চ ২০২১, মঙ্গলবার, ১১:০৪ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে আগের ৪৮ ঘন্টায় জেলায় মোট ২০ জনের কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হওয়ার পর এবার গত ২৪ ঘন্টায় নতুন করে ২৪ জনের কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়েছে। করোনা শনাক্ত হওয়ার ধারাবাহিক এই উর্ধ্বগতি যেন ভয়ঙ্কর রূপে আবারও করোনা সংক্রমণের বার্তা দিচ্ছে।

সর্বশেষ মঙ্গলবার (১৬ মার্চ) রাতে প্রকাশিত ফলাফলে জেলার ১৩টি উপজেলার মধ্যে ৭টিতে করোনা শনাক্ত হয়েছে। নতুন করে শনাক্ত হওয়া মোট ২৪ জনের মধ্যে কটিয়াদী উপজেলায় সর্বোচ্চ ৭ জন, ভৈরব উপজেলায় ৫ জন, কিশোরগঞ্জ সদর, কুলিয়ারচর ও বাজিতপুর উপজেলায় ৩ জন করে মোট ৯ জন, তাড়াইল উপজেলায় ২ জন এবং পাকুন্দিয়া উপজেলায় বাকি ১ জন শনাক্ত হয়েছেন।

কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে মোট ৯৩ জনের নমুনা পরীক্ষায় এই ২৪ জনের পজেটিভ এসেছে।

এই ২৪ ঘন্টায় জেলায় মোট ৪ জন করোনাভাইরাস মুক্ত হয়ে সুস্থ হয়েছেন।

এর ফলে জেলায় বর্তমানে করোনা আক্রান্ত ব্যক্তির সংখ্যা বেড়ে ৭৪ হয়েছে। তাদের মধ্যে ৩৫ জনই ভৈরব উপজেলার।

বাকি ৩৯ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ১৩ জন, কটিয়াদী উপজেলায় ৭ জন, কুলিয়ারচর উপজেলায় ৬ জন, পাকুন্দিয়া উপজেলায় ৪ জন এবং তাড়াইল, অষ্টগ্রাম ও বাজিতপুর এই তিন উপজেলায় ৩ জন করে মোট ৯ জন আক্রান্ত ব্যক্তি রয়েছেন।

আগের দিন সোমবার (১৫ মার্চ) জেলার ১৩টি উপজেলার মধ্যে ৬টি উপজেলায় করোনা আক্রান্ত থাকলেও মঙ্গলবার (১৬ মার্চ) তা বেড়ে ৮টি উপজেলা হয়েছে।

বাকি ৫টি উপজেলা হোসেনপুর, করিমগঞ্জ, নিকলী, ইটনা ও মিঠামইনে বর্তমানে করোনা আক্রান্ত কেউ নেই।

এদিকে গত ৭ ফেব্রুয়ারি ভ্যাকসিনেশন কার্যক্রম শুরু হওয়ার পর থেকে মঙ্গলবার (১৬ মার্চ) পর্যন্ত জেলায় মোট ৮৯ হাজার ৯৭১ জন রেজিস্ট্রেশন করেছেন। এর মধ্যে ৫৫ হাজার ২৪১ জন টিকা নিয়েছেন।

এর মধ্যে গত ২৪ ঘন্টায় ২ হাজার ৩৩২ জন রেজিস্ট্রেশন করেছেন এবং ১ হাজার ১১৪ জন টিকা নিয়েছেন।

কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান কিশোরগঞ্জ নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন অফিসের তথ্য অনুযায়ী, জেলায় এখন পর্যন্ত মোট ৩ হাজার ৬৬৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন ৩ হাজার ৫২৭ জন। এছাড়া এই সময়ে ৬৬ জন করোনায় মৃত্যুবরণ করেছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর