কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে পুনরায় করোনার রুদ্রমূর্তি, ৪৮ ঘন্টায় শনাক্ত ২০

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ১৫ মার্চ ২০২১, সোমবার, ৯:৪৩ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে করোনাভাইরাস কোভিড-১৯ সংক্রমণ ফের বিপজ্জনক পর্যায়ে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। গত ৪৮ ঘন্টায় জেলায় মোট ২০ জনের কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়েছে। ফলে জেলায় এতদিন করোনার গ্রাফ নিম্নমুখী থাকলেও এবার উর্ধ্বমুখী হয়ে ওঠছে।

সর্বশেষ সোমবার (১৫ মার্চ) রাতে প্রকাশিত ফলাফলে, জেলায় নতুন করে মোট ১১ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে ভৈরব উপজেলায় সর্বোচ্চ ৭ জন, কিশোরগঞ্জ সদর উপজেলায় ২ জন এবং অষ্টগ্রাম উপজেলায় বাকি ২ জন শনাক্ত হয়েছেন।

কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে মোট ৭১ জনের নমুনা পরীক্ষায় এই ১১ জনের পজেটিভ এসেছে।

এর আগের দিন রোববার (১৪ মার্চ) রাতে প্রকাশিত ফলাফলে মোট ৯ জনের কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়েছিল। এর মধ্যে ভৈরব উপজেলায় সর্বোচ্চ ৭ জন এবং কিশোরগঞ্জ সদর উপজেলায় বাকি ২ জন শনাক্ত হয়েছিলেন।

কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান কিশোরগঞ্জ নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

গত বছর করোনাভাইরাস সংক্রমণের শুরুতে ভৈরব উপজেলা সংক্রমণের দিক থেকে এগিয়ে ছিল। এবারও ভৈরব উপজেলায় সংক্রমণের হারে উর্ধ্বমুখী প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে। গত ৪৮ ঘন্টায় এ উপজেলায় মোট ১৪ জন পজেটিভ শনাক্ত হয়েছেন।

সিভিল সার্জন অফিসের তথ্য অনুযায়ী, জেলায় বর্তমানে ৫৪ জন করোনা আক্রান্ত ব্যক্তি রয়েছেন। তাদের মধ্যে ৩৪ জনই ভৈরব উপজেলার।

বাকি ২০ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ১০ জন, পাকুন্দিয়া, কুলিয়ারচর ও অষ্টগ্রাম এই তিন উপজেলায় ৩ জন করে মোট ৯ জন এবং তাড়াইল উপজেলায় ১ জন আক্রান্ত ব্যক্তি রয়েছেন।

এই ৬টি উপজেলা ছাড়া বাকি ৭টি উপজেলায় বর্তমানে করোনা আক্রান্ত কেউ নেই।

এদিকে গত ৭ ফেব্রুয়ারি ভ্যাকসিনেশন কার্যক্রম শুরু হওয়ার পর থেকে সোমবার (১৫ মার্চ) পর্যন্ত জেলায় মোট ৮৭ হাজার ৭২১ জন রেজিস্ট্রেশন করেছেন। এর মধ্যে ৫৩ হাজার ২৭২ জন টিকা নিয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর