কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে স্কাউট আন্দোলন বেগবানের জন্য মতবিনিময় সভা

 মো. জাকির হোসেন | ১১ মার্চ ২০২১, বৃহস্পতিবার, ৬:০৭ | বিশেষ সংবাদ 


বাংলাদেশ স্কাউটস কিশোরগঞ্জ জেলা রোভারের উদ্যোগে বুধবার (১০ মার্চ) কিশোরগঞ্জ সার্কিট হাউজ মিলনায়তনে জেলার বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসার প্রধানদের (গ্রুপ সভাপতি) সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মুজিব শতবর্ষে সকল শিক্ষা প্রতিষ্ঠানে স্কাউটস আন্দোলনকে বেগমান করার লক্ষ্যে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম।

সভায় আরো বক্তব্য রাখেন, সদ্য উপসচিব পদে পদোন্নতি পাওয়া অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ হাবিবুর রহমান, জেলা রোভারের কমিশনার ও গুরুদয়াল সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. ইমান আলী, সহকারী কমিশনার (গার্লস) আফতাব উদ্দিন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সেলিনা আক্তার, সহ-সভাপতি ওয়ালিনেওয়াজ খান কলেজের অধ্যক্ষ মো. আল-আমিন প্রমুখ।

মতবিনিময় সভা সঞ্চালনা করেন জেলা রোভারের সাধারণ সম্পাদক এএলটি কামরুল আহসান।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম বলেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলো হল স্কাউটসের চারণভূমি। শিক্ষা প্রতিষ্ঠান আদর্শ মানুষ গড়া এবং স্কাউটস দল নেতৃত্ব তৈরি করার হাতিয়ার হিসেবে কাজ করে। সে নেতৃত্ব যদি আদর্শবান হয়; তাহলে সমাজ তা থেকে উপকৃত হবে। সে লক্ষ্যে সরকার শতভাগ শিক্ষা প্রতিষ্ঠানে স্কাউটস দল গঠনে কাজ করছে। এরই ধারাবাহিকতায় আজকের এ আয়োজন।

সভায় বক্তারা স্কাউটিং আন্দোলনকে বেগবানকে করতে প্রতিষ্ঠান প্রধানদের সহযোগিতা কামনা করে স্কাউটিং এর জনক স্যার ব্যাডেন পাওয়েলকে স্মরণ করে বলেন, তাঁর শিক্ষা ছিল স্কাউট বিনয়ী, সততা ও সুনাগরিক হিসেবে গড়ে তোলে।

মতবিনিময় সভায় জেলার ৮০ জন গ্রুপ সভাপতি অংশ গ্রহণ করেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর