কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় এগারসিন্দুর কোল্ড স্টোরকে ৩লাখ টাকা জরিমানা

 সাখাওয়াত হোসেন হৃদয় | ১০ মার্চ ২০২১, বুধবার, ৪:৩৬ | বিশেষ সংবাদ 


অস্বাস্থ্যকর পরিবেশে প্রায় ১৫ মেট্রিক টন খেজুর মজুদ রাখার দায়ে কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার এগারসিন্দুর কোল্ড স্টোরেজকে তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১০ মার্চ) দুপুরে র‌্যাব-১৪ এর সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের অভিযানে ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান এই জরিমানা করেন।

রমজান মাসে বিক্রয়ের জন্য এসব খেজুর মজুদ রাখা হয়েছিল বলে অভিযানে নেতৃত্ব দেয়া র‌্যাব-১৪ এর সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানী কমান্ডার লে. কমান্ডার এম শোভন খান বিএন কিশোরগঞ্জ নিউজকে জানিয়েছেন।

তিনি জানান, রমজান মাসে বিক্রয়ের জন্য এগারসিন্দুর কোল্ড স্টোরেজে অস্বাস্থ্যকর পরিবেশে প্রায় ১৫ মেট্রিক টন খেজুর মজুদ রাখা হয়।

এ সংবাদ পেয়ে র‌্যাব-১৪ এর সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের একটি অপারেশনাল টিম বুধবার (১০ মার্চ) দুপুরে কোল্ড স্টোরেজটিতে অভিযান চালায়।

অভিযানে তল্লাসি চালিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে খেজুর মজুদ রাখার বিষয়টি নিশ্চিত হয় র‌্যাব।

পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক পাকুন্দিয়ার এসিল্যান্ড একেএম লুৎফর রহমান কোল্ড স্টোরেজটির ম্যানেজার মো. মাজহারুল ইসলামকে তিন লাখ টাকা জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান বলেন, ‘নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর ২৬ ধারায় অস্বাস্থ্যকর পরিবেশে খেজুর মজুদ রাখার দায়ে কোল্ড স্টোরেজটিকে তিন লাখ টাকা জরিমানা করা হয়েছে।

খেজুরগুলো খাওয়ার উপযোগী কি-না তা পরীক্ষা করে দেখার জন্য স্যানিটারী ইন্সপেক্টরকে দায়িত্ব দেওয়া হয়েছে। রিপোর্ট পাওয়ার পর পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

ভিডিও:


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর