কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদীর ওসি প্রত্যাহার, দুই মামলা, গ্রেপ্তার ৩, স্বাস্থ্য সচিবকে অবাঞ্চিত ঘোষণা

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ৭ ফেব্রুয়ারি ২০২১, রবিবার, ১০:৪৮ | বিশেষ সংবাদ 


স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নানের গ্রামের বাড়ি কিশোরগঞ্জের কটিয়াদীতে কমিউনিটি ক্লিনিক স্থাপনকে কেন্দ্র করে তার বাড়িতে হামলা, অবরুদ্ধ করে রাখা, এসিল্যান্ডকে মারধর, নির্মাণাধীন কমিউনিটি ক্লিনিক ভাঙচুরের ঘটনার প্রেক্ষিতে কটিয়াদী মডেল থানার ওসি এম,এ, জলিলকে প্রত্যাহার করা হয়েছে।

রোববার (৭ ফেব্রুয়ারি) দুপুরে কিশোরগঞ্জের পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) বিষয়টি নিশ্চিত করে জানান, ওসি এম,এ, জলিলকে প্রত্যাহার করে ঢাকা রেঞ্জ অফিসে সংযুক্ত করা হয়েছে।

অন্যদিকে কটিয়াদী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুল আলমকে পিটিয়ে আহত করা এবং কমিউনিটি ক্লিনিকে হামলা ও ভাঙচুরের ঘটনায় পৃথক দু’টি মামলা দায়ের করা হয়েছে।

কটিয়াদী মডেল থানায় শনিবার (৬ ফেব্রুয়ারি) দিবাগত রাত সোয়া ১২টার দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুল আলম বাদী হয়ে চারজনের নামোল্লেখ ও অজ্ঞাত ১৫-২০ জনকে আসামি করে মামলা (নং-৬, তারিখ- ৭/২/২০২১) দায়ের করেছেন।

এর ১৫ মিনিট পর রাত সাড়ে ১২টার দিকে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আতিকুর রহমান বাদী হয়ে অজ্ঞাত ২০-২৫ জনকে আসামি করে অপর মামলাটি (নং-৭, তারিখ- ৭/২/২০২১) দায়ের করেছেন।

মামলার প্রেক্ষিতে পুলিশ রাতেই অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করে। এর মধ্যে এসিল্যান্ডের দায়ের করা মামলার এজাহারনামীয় আসামি ছাত্রলীগ নেতা মেহেদী হাসানকে এবং স্বাস্থ্য প্রকৌশলীর দায়ের করা মামলার আসামি হিসেবে কামাল হোসেন ও আতাউর রহমান মিন্টুকে গ্রেপ্তার করা হয়।

এদিকে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা এবং স্বাস্থ্য সচিব মো. আবদুল মান্নানের এমপি বিরোধী তৎপরতা ও স্বেচ্ছাচারিতার প্রতিবাদে রোববার (৭ ফেব্রুয়ারি) কটিয়াদীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে আওয়ামী লীগ।

দুপুরে কটিয়াদী কলেজ থেকে বের হওয়া বিক্ষোভ মিছিলটি বাসস্ট্যান্ডে গিয়ে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়। বিক্ষোভ মিছিল থেকে মামলা প্রত্যাহার ও স্বাস্থ্য সচিব আবদুল মান্নানের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেওয়া হয়।

এছাড়া সমাবেশ থেকে স্বাস্থ্য সচিব আবদুল মান্নানকে কটিয়াদীতে অবাঞ্ছিত ঘোষণা করে তাকে ক্ষমা চাওয়ার আহ্বান জানানো হয় এবং সচিব পদ থেকে অব্যাহতি প্রদানের জন্য সরকারের কাছে দাবি জানানো হয়।

সমাবেশে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট দিলিপ কুমার ঘোষ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কামাল হোসেন মিলন, যুগ্ম সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন আহমেদ, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহরিয়ার আহমেদ পাভেল, ড. জায়েদ মো. হাবিবুল্লাহ, ছিদ্দিকুর রহমান ভূইয়া, দুলাল বর্মন প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নানের বিরুদ্ধে এমপি নূর মোহাম্মদের বিরুদ্ধে প্রশাসনকে ব্যবহারের অপচেষ্টা ও এমপির বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগ আনেন। এছাড়া এমপির সঙ্গে সমন্বয় না করে নিজের খেয়াল খুশিমতো এলাকায় উন্নয়ন কর্মকাণ্ডের নামে অরাজকতা সৃষ্টির অভিযোগও করেন তারা।

এদিকে স্বাস্থ্য সচিবের বাড়ি আক্রান্ত হওয়ার খবরে শনিবার (৬ ফেব্রুয়ারি) বিকালে ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জিহাদুল কবীর ঘটনাস্থল পরির্দশনে চান্দপুর পূর্বপাড়ায় আসেন। তিনি রোববার (৭ ফেব্রুয়ারি) দুপুর পর্যন্ত কিশোরগঞ্জে অবস্থান করে রেঞ্জ ডিআইজির পক্ষ থেকে ঘটনার তদন্ত করে গেছেন।

বিষয়টি নিশ্চিত করে কিশোরগঞ্জের পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) জানান, জেলা পুলিশের পক্ষ থেকেও ঘটনার বিস্তারিত তদন্ত করে প্রতিবেদন দেয়া হচ্ছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর