কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় তিন মিষ্টির দোকানিকে জরিমানা

 সাখাওয়াত হোসেন হৃদয় | ২৭ জানুয়ারি ২০২১, বুধবার, ৭:২৫ | পাকুন্দিয়া  


পঁচা-বাসি খাবার রাখা, অস্বাস্থ্যকর পরিবেশ, ওজনে কারচুপি ও মেয়াদ উত্তীর্ণ পণ্য রাখার দায়ে কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার তিন ব্যবসা প্রতিষ্ঠানকে মোট ৪১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (২৭ জানুয়ারি) দুপুরে উপজেলার তারাকান্দি বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান এই অর্থদণ্ড করেন।

এর মধ্যে বাজারের সুরুজ মিয়ার হোটেলকে আট হাজার টাকা, শাহজালাল মিষ্টান্ন ভান্ডারকে ১০ হাজার টাকা ও সততা মিষ্টান্ন ভান্ডারকে ২৩ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, ব্যবসা পরিচালনার ক্ষেত্রে যেসব কাগজপত্রের প্রয়োজন তার কোনটিই নেই ওই তিনটি ব্যবসা প্রতিষ্ঠানের।

এছাড়া অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশন, কয়েক দিনের বাসি-পঁচা খাবার সংরক্ষণ, ওজনে কারচুপি, মেয়াদ উত্তীর্ণ পণ্য রাখাসহ বিভিন্ন অনিয়ম পাওয়ায় তিনটি ব্যবসা প্রতিষ্ঠানকে পৃথকভাবে মোট ৪১ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় পাকুন্দিয়া থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মেহেদী হাসান ও পাকুন্দিয়া ভূমি অফিসের নাজির মো. শাহ্ আলমসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান ভ্রাম্যমাণ আদালত পরিচালনার তথ্য নিশ্চিত করে জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫, ৪৬ ও ৫১ ধারায় ওই তিনটি ব্যবসা প্রতিষ্ঠানকে মোট ৪১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর