কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জ শহরজুড়ে করোনা সচেতনতামূলক পথসভা, উন্নতমানের মাস্ক বিতরণ


 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ২৩ জানুয়ারি ২০২১, শনিবার, ৪:৪৯ | বিশেষ সংবাদ 


নোভেল করোনাভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে কিশোরগঞ্জ জেলা বিএমএ’র উদ্যোগে শহরজুড়ে সচেতনতামূলক পথসভা ও উন্নতমানের মাস্ক বিতরণ করা হয়েছে। শনিবার (২৩ জানুয়ারি) অনুষ্ঠিত এই কর্মসূচিতে জেলার শীর্ষস্থানীয় চিকিৎসকসহ স্বাস্থ্য বিভাগের অসংখ্য কর্মী অংশগ্রহণ করেন।

সকাল ১০টায় কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপতাল চত্বর থেকে সচেতনতামূলক পথসভা শুরু হয়। পরে হাসপাতাল চত্বর, শহরের বটতলা, সৈয়দ নজরুল ইসলাম চত্বর, ইসলামিয়া সুপার মার্কেট চত্বর ও পুরানথানা এলাকায় পথসভা শেষে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে পথসভার মধ্য দিয়ে কর্মসূচি শেষ হয়।

জেলা বিএমএ’র সভাপতি ডা. মাহবুব ইকবালের সভাপতিত্বে এসব পথসভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন জেলা স্বাধীনতা চিকিৎসা পরিষদের সভাপতি ডা. দীন মোহাম্মদ, শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা, এহসানুল হক মুকুল, সিভিল সার্জন ডা. মো. মজিবুর রহমান, বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজের প্রধান সমন্বয়ক ডা. মো. বাহার উদ্দিন ভূঁইয়া, ২৫০ শয়্যা হাসপাতালের উপ-পরিচালক ডা. মো. হেলাল উদ্দিন, জেলা বিএমএ’র সাধারণ সম্পাদক ডা. আবদুল ওয়াহাব বাদল, শহীদ সৈয়দ নজরুল ইমলাম মেডিকেল কলেজের উপ-পরিচালক ডা. মো. ওয়াহিদুজ্জামান, পরিবার পরিকল্পনা বিভাগের সহকারী পরিচালক ডা. হুসনা বেগম, প্রসূতি বিশেষজ্ঞ ডা. শশাংক কুমার সূত্রধর, ডেপুটি সিভিল সার্জন ডা. মো. মোস্তাফিজুর রহমান, ডা. হালিমা আক্তার প্রমুখ।

পথসভাগুলোতে শতাধিক চিকিৎসকের উপস্থিতিতে কয়েক হাজার মানুষ অংশগ্রহণ করেন এবং মনোযোগ দিয়ে চিকিৎসকদের কথা শুনেন। পথসভার ৬টি স্পট থেকে সাধারণ জনগণের মধ্যে অন্তত ১০ হাজার উন্নতমানের মাস্ক বিতরণ করা হয়। বিলি করা হয় সচেতনতামূলক লিফলেট।

এছাড়া শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল চত্বরে অনুষ্ঠিত পথসভায় স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. মো. হাবিবুর রহমান উপস্থিত ছিলেন।

সেখানে করোনাভাইরাস কোভিড-১৯ সচেতনতামূলক পুঁথি পাঠক করেন শিল্পী আবুল হাসেম।

জেলা বিএমএ সভাপতি ডা. মাহবুব ইকবাল তাঁর বক্তব্যে বলেন, করোনা পরিস্থিতি শূন্যতে না আসা পর্যন্ত জেলা বিএমএ তাদের কার্যক্রম চালিয়ে যাবে। দেশের অন্য যে কোনো জেলার চেয়ে কিশোরগঞ্জের করোনা পরিস্থিতি খুবই ভাল ও উন্নতির দিকে।

বর্তমানে শহীদ সৈয়দ নজরুল মেডিকেলে মাত্র ১৭ জন রোগী ভর্তি রয়েছেন। সার্বিক পরিস্থিতি ভাল। তাই আমরা প্রতিদিন আমাদের কার্যক্রম সীমিত আকারে করে যাব।

পথসভা কর্মসূচিতে সকল পর্যায়ের চিকিৎসক, নার্স, কর্মকর্তা-কর্মচারী এবং স্বাস্থ্যকর্মীরা অংশগ্রহণ করায় তিনি সবাইকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর