কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে ইজিবাইকের পৌর নবায়ন ফি কমানোর দাবি

 স্টাফ রিপোর্টার | ২৬ জুলাই ২০২০, রবিবার, ২:৪১ | কিশোরগঞ্জ সদর 


করোনা পরিস্থিতিতে মানবিক বিবেচনায় কিশোরগঞ্জ শহরে চলাচলের জন্য নির্ধারিত ৬শ’টি ইজিবাইকের মনোগ্রাম নবায়ন ফি কমানো এবং ইজিবাইক শ্রমিকদের ত্রাণ সহায়তা প্রদানসহ পাঁচ দফা দাবিতে সংবাদ সম্মেলন করেছে পৌর ইজিবাইক মালিক সমবায় সমিতি।

রোববার (২৬ জুলাই) দুপুরে জেলা শহরের গৌরাঙ্গ বাজারে স্থানীয় একটি অনলাইন দৈনিকের কার্যালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কিশোরগঞ্জ পৌর ইজিবাইক মালিক সমবায় সমিতি লিমিটেডের সভাপতি মো. রফিকুল ইসলাম।

লিখিত বক্তব্যে বলা হয়, কিশোরগঞ্জ পৌর এলাকায় চলাচলের জন্য ২০১৭ সালে ইজিবাইক প্রতি ৬ হাজার ৫০ টাকা নিয়ে ৬শ’ ইজিবাইককে পৌর মনোগ্রাম দেয় পৌরসভা।

তখন পৌরসভার মনোগ্রাম নবায়নের কোন শর্ত না থাকলেও পৌর কর্তৃপক্ষ বর্তমানে প্রতিটি ইজিবাইকের পৌর মনোগ্রাম ফি ৫ হাজার ১শ’ টাকা ফি নির্ধারণ করেছে। অমানবিক এই ফি নির্ধারণ করে পৌর কর্তৃপক্ষ মনোগ্রাম নবায়নের জন্য চাপ সৃষ্টি করছে।

লকডাউনের কারণে দীর্ঘদিন শহরে ইজিবাইক চলাচল বন্ধ থাকায় এমনতিইে পরিবার পরিজন নিয়ে ইজিবাইক মালিক-চালকেরা অতি কষ্টে দিনাতিপাত করছেন।

এ পরিস্থিতিতে পৌর মনোগ্রাম নবায়নের এই মাত্রাতিরিক্ত ফি পরিশোধ করা তাদের পক্ষে একেবারেই অসম্ভব। তাই তারা পৌর মনোগ্রাম নবায়ন ফি কমিয়ে সর্বোচ্চ ২ হাজার টাকা করার দাবি জানিয়েছেন।

এছাড়া পৌর মনোগ্রাম নবায়নের জন্য আগামী ২০২১ সালের জানুয়ারি পর্যন্ত সময় নির্ধারণ, এক ব্যক্তির নামে একটি মনোগ্রাম দেওয়া এবং পৌরসভার বাইরের মালিকদের পৌর মনোগ্রাম বাতিল করে প্রকৃত পৌর বাসিন্দা অটো মালিকদের দেওয়াসহ নীতিমালা তৈরি করে মনোগ্রাম ক্রয়-বিক্রয় নিষিদ্ধ করা, পৌর শহরের ট্রাফিক ব্যবস্থাপনা জেলা পুলিশের তত্ত্বাবধানে রাখা এবং করোনা দুর্যোগে ইজিবাইক শ্রমিকদের পৌরসভা থেকে ত্রাণ দেওয়ার দাবি জানিয়েছেন তারা।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে সংগঠনের সাধারণ সম্পাদক মো. আলমগীর ভূঁইয়া, সহ-সভাপতি বাবুল মিয়া, কোষাধ্যক্ষ মাজহারুল ইসলাম এবং কার্যকরী সদস্য মো. হানিফ মিয়া ও দীন ইসলাম দীনু উপস্থিত ছিলেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর