কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় মাস্ক না পরায় ১২ জনের জরিমানা


 সাখাওয়াত হোসেন হৃদয় | ২০ জুন ২০২০, শনিবার, ৬:৫৪ | পাকুন্দিয়া  


মুখে মাস্ক ব্যবহার না করায় কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় ১২ জনকে মোট ৩২০০ টাকা জরিমানা করা হয়েছে। শনিবার (২০ জুন) দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে তাদের কাছ থেকে এ জরিমানা আদায় করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে মুখে মাস্ক বাধ্যতামূলক করা হয়। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ সংক্রান্ত প্রচারণা মাইকিংও করা হয়েছে।

কিন্তু লোকজন তা না মেনে মাস্ক ছাড়াই বাইরে ঘুরাফেরা করছেন। এতে উপজেলায় দিন দিন করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে।

এ প্রেক্ষিতে উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আসছেন।

এর ধারাবাহিকতায় শনিবার (২০ জুন) দুুপুরে পাকুন্দিয়া পৌরসদর বাজারে অভিযান পরিচালনা করা হয়। এসময় মুখে মাস্ক না থাকায় ব্যবসায়ী, ক্রেতা ও পথচারীসহ ১২ জনকে মোট ৩২০০টাকা জরিমানা করা হয়।

পাশাপাশি ব্যবসায়ী, পথচারী ও ক্রেতা সাধারণকে মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধ করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় পাকুন্দিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আরিফুল ইসলাম ও উপজেলা ভূমি অফিসের নাজির মো. শাহ্ আলমসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে।

ঘরের বাইরে বের হলে লোকজন যাতে মুখে মাস্ক ব্যবহার করেন সেজন্য লোকজনদের সচেতন করতে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর