কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে নতুন করে একজনের করোনা শনাক্ত, আরো ৪ জন সুস্থ

 স্টাফ রিপোর্টার | ১ মে ২০২০, শুক্রবার, ১১:৪৬ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জ জেলায় সর্বশেষ পাওয়া নমুনা পরীক্ষা রিপোর্টে নতুন করে একজনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ ধরা পড়েছে। রোববার (২৬ এপ্রিল) জেলা থেকে পাঠানো ১৫৫ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট বুধবার (২৯ এপ্রিল) রাতে পাওয়া যায়। এতে এই একজনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ ধরা পড়েছে।

আগের দিন মঙ্গলবার (২৮ এপ্রিল) পর্যন্ত কিশোরগঞ্জ জেলায় ১৭৭ জন করোনা শনাক্ত ছিল। ফলে নতুন করে আরো একজন শনাক্ত হওয়ায় এই ভাইরাসে কিশোরগঞ্জ জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে এখন ১৭৮ জনে দাঁড়িয়েছে।

তবে এর বাইরে আগে আরো তিনজনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ অন্যত্র শনাক্ত হয়েছে। এই তিনজনের মধ্যে একজন হোসেনপুর উপজেলা ও বাকি দুইজন তাড়াইল উপজেলার।

এই তিনজন নিয়ে কিশোরগঞ্জ জেলায় মোট করোনা শনাক্তের সংখ্যা ১৮১ জন।

এদিকে জেলায় নতুন করে আরো চারজন সুস্থ হয়েছেন। তাদের মধ্যে ভৈরব উপজেলার একজন, কিশোরগঞ্জ সদর উপজেলার একজন ও তাড়াইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুইজন চিকিৎসক।

এর আগে জেলায় আরো তিনজন করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন। এনিয়ে জেলায় করোনাভাইরাস থেকে মোট ৭জন সুস্থ হয়েছেন।

এছাড়া কিশোরগঞ্জ জেলায় করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হওয়া ১৭৮ জনের মধ্যে এক শিশুসহ তিনজন মারা যাওয়া ব্যক্তি রয়েছে। তিনজনেরই মারা যাওয়ার পর নমুনা পরীক্ষায় কোভিড-১৯ পজেটিভ ধরা পড়ে।

মারা যাওয়া তিনজন হলো, করিমগঞ্জ উপজেলার জঙ্গলবাড়ি মুসলিমপাড়া গ্রামের সেলিম মিয়া (৪৬), কিশোরগঞ্জ জেলা শহরের বড়বাজার টেনু সাহার গলি এলাকার নিতাই (৬০) এবং হোসেনপুর উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের দক্ষিন পানান গ্রামের ১০ বছর বয়সী শিশু মিজান।

বুধবার (২৮ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান, কিশোরগঞ্জ জেলা থেকে রোববার (২৬ এপ্রিল) সকালে ১৫৫ জনের নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছিল। তাদের মধ্যে একজনের কোভিড-১৯ পজেটিভ এবং বাকি ১৫৪ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে।

নতুন করোনা শনাক্ত হওয়া একমাত্র ব্যক্তি কিশোরগঞ্জ সদর উপজেলার। তিনি একজন একজন পুরুষ এবং সরকারি কর্মকর্তা। তার বাসা কিশোরগঞ্জ জেলা শহরের গাইটাল এলাকায়।

মঙ্গলবার (২৮ এপ্রিল) পর্যন্ত পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্ট অনুযায়ী কিশোরগঞ্জ জেলায় মোট ১৭৭ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ এসেছিল। নতুন করে একজন শনাক্ত হওয়ার পর এই সংখ্যা দাঁড়িয়েছে ১৭৮ জনে।

উপজেলাওয়ারী হিসাবে, কিশোরগঞ্জ সদর উপজেলার ১৭ জন, হোসেনপুর উপজেলার ৩ জন, করিমগঞ্জ উপজেলায় ১৬ জন, তাড়াইল উপজেলায় ২৪ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ৪ জন, কটিয়াদী উপজেলায় ১২ জন, কুলিয়ারচর উপজেলায় ১০ জন, ভৈরব উপজেলায় ৪৩ জন, নিকলী উপজেলায় ৫ জন, বাজিতপুর উপজেলায় ৬ জন, ইটনা উপজেলায় ১১ জন, মিঠামইন উপজেলায় ২৪ জন ও অষ্টগ্রাম উপজেলায় ৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

তবে এর বাইরে হোসেনপুর উপজেলার একজন ও তাড়াইল উপজেলার দুইজনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ অন্যত্র শনাক্ত হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর