কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে ৫শ’ কর্মহীন পরিবারকে খাদ্য সামগ্রী দিয়েছে নিরাপদ সড়ক চাই


 স্টাফ রিপোর্টার | ২৪ এপ্রিল ২০২০, শুক্রবার, ১১:২৮ | কিশোরগঞ্জ সদর 


কিশোরগঞ্জে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে কর্মহীন ও অসহায় হয়ে পড়া ৫শ’ পরিবারকে মানবিক সহায়তা হিসেবে খাদ্য সামগ্রী দিয়েছে নিরাপদ সড়ক চাই (নিসচা)। মিশন সেবা বাংলাদেশ এর সহযোগিতায় কর্মহীন ও অসহায় পরিবারের মাঝে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

শুক্রবার (২৪ এপ্রিল) সকালে কিশোরগঞ্জ জেলা শহরের পুরানথানা এলাকার বৃন্দা ডায়াগনস্টিক সেন্টারের সামনে নিরাপদ সড়ক চাই (নিসচা) কিশোরগঞ্জ জেলা শাখার নেতৃবৃন্দের উপস্থিতিতে কিশোরগঞ্জ পৌরসভা ও পার্শ্ববর্তী বিভিন্ন এলাকার বিভিন্ন শ্রেণিপেশার কর্মহীন, নিম্নমধ্যবিত্ত ও অসহায় ৫০০টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

বিতরণ কালে নিরাপদ সড়ক চাই (নিসচা) কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি মো. ফিরোজ উদ্দিন ভুইয়া বলেন, করোনায় বর্তমান লকডাউন পরিস্থিতিতে মানবিক দিক বিবেচনায় নিম্নমধ্যবিত্ত, ব্যবসায়ী, শ্রমজীবী ও কর্মহীন মানুষের পাশে দাঁড়াতে আমাদের চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন মহোদয় এই উদ্যোগ গ্রহণ করেছেন।

নিরাপদ সড়ক চাই (নিসচা) কিশোরগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক মো. শফিক কবীর বলেন, বাংলাদেশসহ বিশ্বের দুইশটিরও বেশি দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেয়ায় বিশ্ব স্বাস্থ্য সংস্থা বিষয়টিকে বৈশ্বিক মহামারী ঘোষণা করে। বাংলাদেশ সরকার সাধারণ ছুটি ঘোষণা করায় কর্মহীন হয়ে মানবেতর জীবনযাপন করছেন অনেক মানুষ। তাদের পাশে দাঁড়াতে উদ্যোগ গ্রহণ করেন নিরাপদ সড়ক চাই (নিসচা) চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

নিরাপদ সড়ক চাই (নিসচা) চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন এর উদ্যোগ ও দিকনির্দেশনায় এবং নিসচা কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মো. আজাদ হোসেনের সার্বিক সহযোগিতায়, সেবা প্লাটফর্ম লিঃ এর মিশন সেবা বাংলাদেশ ও বিদ্যানন্দের ব্যাবস্থাপনায় সারা দেশের মতো আজ কিশোরগঞ্জেও পাঁচশত পরিবারে খাদ্য প্যাকেজ বিতরণ করা হয়।

প্রতি খাদ্য প্যাকেজে রয়েছে ৬ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আটা, ১ প্যাকেট সুজি, ১প্যাকেট লবণ, ১ প্যাকেট তেল ও ১ প্যাকেট বিস্কিট।

নিসচা নেতৃবৃন্দ করোনা ভাইরাস প্রতিরোধে আতঙ্কিত না হয়ে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান।

নিরাপদ দুরত্ব বজায় নিশ্চিত করে ৫০০ পরিবারের নারী-পুরুষের মাঝে বিতরণ কার্যক্রম সমাপ্ত করা হয়।

এ সময় কিশোরগঞ্জ সদর মডেল থানার এসআই মোহাম্মদ আসাদুজ্জামান ও সঙ্গীয় ফোর্স, নিরাপদ সড়ক চাই (নিসচা) কিশোরগঞ্জ জেলা শাখার সহ-সভাপতি ইঞ্জি. এম এ কাইয়ুম আকন্দ, সহ-সাধারণ সম্পাদক মো. মোরশিদ উদ্দিন, এমদাদুল ইসলাম সুমন, অর্থ সম্পাদক মো. ফারুকুজ্জামান, সাংগঠনিক সম্পাদক মো. শহিদুল ইসলাম খোকন, দপ্তর সম্পাদক বিউটন কুমার দেব, প্রচার সম্পাদক আমিনুল হক সাদী, দুর্ঘটনা বিষয়ক সম্পাদক আলী রেজা সুমন, আইন বিষয়ক সম্পাদক এড. কবির হোসেন সুমন, সাংস্কৃতিক সম্পাদক হামিদুল হক মুকুল সহ সংগঠনের সদস্য ও নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর