কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


করোনা ভাইরাস মোকাবিলায় নানা উদ্যোগ নিয়ে মাঠে কিশোরগঞ্জের একদল তরুণ

 স্টাফ রিপোর্টার | ২৮ মার্চ ২০২০, শনিবার, ৩:৩৬ | সংগঠন সংবাদ 


সারা বিশ্ব থমকে গেছে প্রাণঘাতী নোভেল করোনা ভাইরাসে, শহরের পর শহর হয়ে যাচ্ছে লকডাউন, মানব জীবনে নেমে এসেছে এক অদ্ভুত স্থবিরতা। প্রাণচঞ্চল নগরী রূপ নিয়েছে জনমানব শূন্য ভূতুরে নগরীতে।

কিন্তু এরপর ও থেমে নেই কিশোরগঞ্জ শহরের আলোরমেলা এলাকার কিছু স্বপ্নবাজ তরুণ। জনমানবশূন্য শহরের নিস্তব্ধতায়, তাদের পায়ের শব্দে মিলছে সচেতনতার আভাস।

দেশের এই ক্রান্তিলগ্নে তারা সম্পূর্ণ নিজ উদ্যোগে সচেতনতামূলক লিফলেট বিতরণ, হ্যান্ড  স্যানিটাইজার বিতরণ, মাস্ক বিতরণ সহ শহরের গুরুত্বপূর্ণ ৯ টি পয়েন্টে, ২০ টি ড্রামের মাধ্যমে হাত ধোয়ার ব্যবস্থা করেছে।

দেশের এমন জরুরী সময়ে তাদের এই কাজ প্রশংসিত হচ্ছে কিশোরগঞ্জের সচেতন মহলে।তারা আলোরমেলার এ তরুণদের কাজকে সাধুবাদ জানাচ্ছেন।

এ বিষয়ে আলোরমেলা বয়েজ ক্লাবের স্থায়ী সদস্য লিংকন জানান, “এলাকার ও সমাজের জন্য আমরা সব সময় এগিয়ে এসেছি। আমরা চাই দেশের এই সময় আমরা সমাজের হয়ে দেশের জন্য লড়বো।”

তিনি আরো জানান, যে সকল সদস্য দেশের বাইরে আছেন তারা প্রতিদিন তাদের কর্মকাণ্ডের খবর নিচ্ছেন এবং তাদের অবস্থান নিশ্চিত করছেন।

এলাকার বাসিন্দারা  তরুণদের এই কর্মকাণ্ডে তাদের নিজ নিজ জায়গা থেকে সর্বোচ্চ সাহায্যের প্রতিশ্রুতি দেন। এলাকার প্রবীণ বাসিন্দা অ্যাডভোকেট আবদুর রহমান জানান, "ছেলেরা ছোটবেলায় তাদের ফাইনাল ম্যাচের ক্রেস্ট কেনার জন্য আমাদের কাছে আসতো, আমরা যেন গিয়ে তাদের খেলা দেখি আর উপহার দেই। এখন সময় পালটে গেছে তারা এখন আমাদের জন্য, সমাজের জন্য কাজ করছে।"

নোমান স্মৃতি সংসদ ও আলোরমেলা বয়েজের অন্যতম প্রতিষ্ঠাতা আনিসুর রহমান রুবেল বলেন, "আমরা সকল ভালো কাজের সাথে ছিলাম আছি। এই কাজের ধারা অব্যাহত থাকবে। ধন্যবাদ জানাই আলোরমেলা বয়েজ ও নোমান স্মৃতি সংসদ এর সকল সদস্যকে।”


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর