কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


হোসেনপুরে আট ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা


 স্টাফ রিপোর্টার | ২ অক্টোবর ২০১৯, বুধবার, ৯:৪৫ | হোসেনপুর 


হোসেনপুরে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম, অস্বাভাবিক পেঁয়াজের দাম বৃদ্ধি, মূল্য তালিকা প্রদর্শন না করা, মেয়াদোত্তীর্ণ দ্রব্যাদি বিক্রয়, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি এবং অশ্লীল ভিডিও সংরক্ষণের দায়ে ছয় ব্যবসা প্রতিষ্ঠানকে মোট ৪২ হাজার জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার (২ অক্টোবর) হোসেনপুর পৌরবাজারে উপজেলা নির্বাহী অফিসার শেখ মহি উদ্দিন এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এদিকে একই বাজারে ভোক্তা অধিকার আইনে দুই ব্যবসা প্রতিষ্ঠানকে মোট ১০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কিশোরগঞ্জের সহকারী পরিচালক মো. ইব্রাহীম হোসেন এই জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, বুধবার (২ অক্টোবর) হোসেনপুর পৌরবাজারে উপজেলা নির্বাহী অফিসার শেখ মহি উদ্দিন এর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কিশোরগঞ্জের সহকারী পরিচালক মো. ইব্রাহীম হোসেন ও জেলা স্যানিটারি ইন্সপেক্টর শংকর চন্দ্র পাল ভ্রাম্যমাণ আদালতকে সহায়তা করেন।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম, অস্বাভাবিক পেঁয়াজের দাম বৃদ্ধি, মূল্য তালিকা প্রদর্শন না করা, মেয়াদোত্তীর্ণ দ্রব্যাদি বিক্রয়, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি এবং অশ্লীল ভিডিও সংরক্ষণের দায়ে ছয় ব্যবসা প্রতিষ্ঠানকে মোট ৪২ হাজার জরিমানা করা হয়।

এছাড়া ভোক্তা অধিকার আইনে দুই ব্যবসা প্রতিষ্ঠানকে মোট ১০ হাজার টাকা জরিমানা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কিশোরগঞ্জের সহকারী পরিচালক মো. ইব্রাহীম হোসেন।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানের সময় সংশ্লিষ্ট ব্যবসায়ীগণ পণ্য মজুদ করে দাম বৃদ্ধি না করে সহনশীল লাভ রেখে পণ্য বিক্রয়ের প্রতিশ্রুতি দেন।

হোসেনপুর উপজেলা নির্বাহী অফিসার শেখ মহি উদ্দিন জানান, জনস্বার্থে হোসেনপুর উপজেলা প্রশাসন কর্তৃক উপজেলায় নিয়মিত অভিযান চলবে। আজ (বুধবার) থেকে কঠোরভাবে তা শুরু হল।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর