কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় বিনামূল্যে ডেঙ্গু চিকিৎসা সেবা


 স্টাফ রিপোর্টার | ১৫ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ৯:২৮ | পাকুন্দিয়া  


সম্প্রতি দেশজুড়ে ডেঙ্গু রোগ ছড়িয়ে পড়ে। এতে অনেকেই আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে। ডেঙ্গু আতঙ্কে পুরো দেশ। আর সেই ডেঙ্গু রোগ সম্পর্কে সচেতন হতে ও ডেঙ্গু রোগ শনাক্ত করতে পাকুন্দিয়ায় বিনামূল্যে চিকিৎসা সেবার আয়োজন করা হয়।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার (১৫ আগস্ট) দিনব্যাপী এ চিকিৎসা সেবার আয়োজন করে বুরুদিয়া ইউনিয়ন আওয়ামী লীগ ও যুবলীগ। সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত মঠখোলার বটতলা বাজারে এ চিকিৎসা সেবা দেওয়া হয়।

তিনজন চিকিৎসক বুরুদিয়া ইউনিয়নসহ আশপাশের কয়েকশ’ লোককে বিনামূল্যে ডেঙ্গু শনাক্তকরণ ও অন্যান্য রোগের চিকিৎসা সেবা প্রদান করেন। এতে এলাকার লোকজন কৃতজ্ঞতা প্রকাশ করেন। বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকীতে ব্যতিক্রমী এমন উদ্যোগ সবার নজর কাড়ে।

এর আগে এ চিকিৎসা সেবার উদ্বোধন করেন বুরুদিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি দেলোয়ার জাহান সুমন।

বুরুদিয়া ইউপির সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মাহবুবুর রহমানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন কিশোরগঞ্জ-২ (পাকুন্দিয়া-কটিয়াদী) আসনের জাতীয় সংসদ সদস্য সাবেক আইজিপি, রাষ্ট্রদূত ও সচিব নূর মোহাম্মদ।

এতে বিশেষ অতিথি ছিলেন বুরুদিয়া ইউপির সাবেক চেয়ারম্যান মোস্তফা কামাল আকন্দ, বটতলা বাজার কমিটির সভাপতি রহিম দাদ খান প্রমুখ।

এ ব্যাপারে বুরুদিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি ও উদ্যোক্তা দেলোয়ার জাহান সুমন বলেন, বঙ্গবন্ধু স্বাধীনতার মহান স্থপতি। জাতির জনকের স্মরণে তাঁর আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল ও বিনামূল্যে চিকিৎসা সেবার আয়োজন করেছি। যাতে তাঁর বিদেহী আত্মা শান্তি পায়।

এছাড়াও সম্প্রতি সারা দেশে ডেঙ্গু রোগের বিস্তার লাভ করেছে। ঈদে লোকজন ঢাকা থেকে গ্রামের বাড়িতে বেড়াতে এসেছেন। সে দিকটা চিন্তা করে তারা যাতে সচেতন হন এবং বিনামূল্যে ডেঙ্গু রোগ শনাক্ত করতে পারেন সেজন্যই এমন উদ্যোগ নেয়া হয়।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর