কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


সিলেট-ময়মনসিংহ-রংপুর আন্তঃনগর ট্রেন চালুর দাবিতে মানববন্ধন


 স্টাফ রিপোর্টার | ১৯ জুলাই ২০১৯, শুক্রবার, ৮:৩৩ | ময়মনসিংহ-নেত্রকোনা 


ঢাকা থেকে ময়মনসিংহ হয়ে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ডুয়েল গেজ ডাবল রেললাইন স্থাপন প্রকল্প দ্রুত বাস্তবায়ন এবং সিলেট থেকে ময়মনসিংহ হয়ে রংপুর পর্যন্ত আন্তঃনগর ট্রেন চালুসহ সাত দফা দাবিতে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে ‘আমরা ময়মনসিংহবাসী’সহ বিভিন্ন সংগঠন।

মানববন্ধনে ‘সিলেট-ময়মনসিংহ আন্তঃনগর ট্রেন চালুকরণ বাস্তবায়ন পরিষদ, সিলেট’ সংহতি প্রকাশ করে যোগদান করে।

সিলেট-ময়মনসিংহ আন্তঃনগর ট্রেন চালুকরণ বাস্তবায়ন পরিষদ, সিলেট এর আহবায়ক কমিটির সদস্য সচিব মো. মাহবুবুল হকের নেতৃত্বে ইঞ্জিনিয়ার সিরাজুল ইসলাম খান, মোস্তফা আমিনুল হক, মো. সাইফুল আলম পারভেজ, মো. মনোয়ার হোসেন রূপক, মো. আক্তারুজ্জামান, সোহাগ ইবনে নূর, মো. হাবিবুর রাহমান হাবিব, মহীউদ্দিন উজ্জ্বল, মোজাহিদুল ইসলাম টিটুসহ ৩০ জনের একটি দল এই মানববন্ধন কর্মসূচীতে যোগদান করেন।

বৃহস্পতিবার (১৮ জুলাই) বিকাল ৪টা থেকে দেড় ঘন্টাব্যাপী চলা ময়মনসিংহ রেলস্টেশন কৃষ্ণচূড়া চত্বরে আয়োজিত এ মানববন্ধনে সভাপতিত্ব করেন আয়োজক সংগঠন ‘আমরা ময়মনসিংহবাসি’র আহবায়ক জগলুল পাশা রুশো।

এতে বক্তব্য রাখেন সিলেট-ময়মনসিংহ আন্তঃনগর ট্রেন চালুকরণ বাস্তবায়ন পরিষদ, সিলেট’র আহবায়ক কমিটির সদস্য সিচিব, সিলেট মহানগর শ্রমিকলীগ নেতা ও বৃহত্তর ময়মনসিংহ সমিতি সিলেটের সাবেক সাধারণ সম্পাদক মো. মাহবুবুল হক, বৃহত্তর ময়মনসিংহ সমিতি সিলেটের সহ-সভাপতি ও মহনগর আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য ইঞ্জিনিয়ার সিরাজুল ইসলাম খান, কিশোরগঞ্জ জেলা সমিতি সিলেটের সাধারণ সম্পাদক ও বৃহত্তর ময়মনসিংহ সমিতি সিলেটের সাংগঠনিক সম্পাদক মো. সাইফুল আলাম পারভেজ ও ইঞ্জিনিয়ার মোস্তফা আমিনুল হক।

এছাড়া সিপিবি’র জেলা সভাপতি অ্যাডভোকেট এমদাদুল হক মিল্লাত, স্বেচ্ছাসেবকলীগের জেলা সভাপতি অ্যাডভোকেট এ বি এম নুরুজ্জামান খোকন, মহানগর মানবাধিকার কমিশনের সভাপতি অ্যাডভোকেট শিব্বির আহমদ লিটন, পরিবেশ বিষয়ক সংগঠন ‘প্রকৃতি’র আহবায়ক অ্যাডভোকেট আব্দুল মোত্তালেব লাল, ময়মনসিংহ চেম্বার অব কমার্স এণ্ড ইন্ডাষ্ট্রি’র পরিচালক শংকর সাহা, ময়মনসিংহ রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, ময়মনসিংহ টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি অমিত রায়, সুজন মহানগর শাখার সাধারণ সম্পাদক আলী ইউসুফ, নারী নেত্রী সৈয়দা সেলিমা আজাদ ও দীপ শিখা খান, কবি শামীম আশরাফ প্রমুখ বক্তব্য রাখেন।

সিলেট-ময়মনসিংহ আন্তঃনগর ট্রেন চালুকরণ বাস্তবায়ন পরিষদ, সিলেটের বক্তারা সিলেট-ময়মনসিংহ আন্তঃনগর ট্রেন চালুকরণ ও ২০১৩ সালে একনেকে অনুমোদিত সিলেট থেকে সুনামগঞ্জ হয়ে নেত্রকোণা মহাসড়ক দ্রুত বাস্তবায়নের দাবি জানান।

এছাড়া আয়োজক ‘আমরা ময়মনসিংহবাসি’র ব্যানারে বক্তারা ময়মনসিংহ-ঢাকা রেলপথে আরো চারটি আন্তঃনগর ট্রেন চালু, ময়মনসিংহ হয়ে চলমান আন্তঃনগর সকল ট্রেনের অর্ধেক আসন ময়মনসিংহের জন্য বরাদ্দকরণ, ট্রেনের টিকিট কালোবাজারী বন্ধ এবং ময়মনসিংহ রেল স্টেশনকে আন্তর্জাতিক মানের আধুনিক রেলস্টেশনে রূপান্তরসহ সিলেট-ময়মনসিংহ-রংপুর আন্তঃনগর ট্রেন চালুকরণ ও সিলেট-সুনামগঞ্জ-নেত্রকোণা মহাসড়ক দ্রুত বাস্তবায়নের দাবি জানান।

এর আগে ‘আমরা ময়মনসিংহবাসি’ ও সিলেট-ময়মনসিংহ আন্তঃনগর ট্রেন চালুকরণ বাস্তবায়ন পরিষদ, সিলেটের যৌথ ব্যানারে সাত দফা দাবিতে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর জেলা প্রশাসকের কাছে ও স্টেশন সুপারের নিকট রেলমন্ত্রী ও রেল সচিব বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

জেলা প্রশাসকের পক্ষে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক কে এম গালিভ খাঁন ও স্টেশন সুপার জহুরুল ইসলাম স্মারকলিপি গ্রহণ করেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর