কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


হোসেনপুরে ইউএনও’র হস্তক্ষেপে নিজের বাল্যবিয়ে ঠেকালো ৮ম শ্রেণির ছাত্রী

 মো. জাকির হোসেন, স্টাফ রিপোর্টার, হোসেনপুর | ১৭ জুলাই ২০১৯, বুধবার, ১২:৫৮ | হোসেনপুর 


হোসেনপুরে ৮ম শ্রেণির এক মাদরাসা ছাত্রী উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে নিজের বাল্যবিয়ে বন্ধ করে বাল্যবিয়ে থেকে রক্ষা পেয়েছে। সোমবার (১৫ জুলাই) রাতে উপজেলার উত্তর কুড়িমাড়া গ্রামে এ ঘটনা ঘটেছে।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও হোসেনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, চৌদ্দ বছর বয়সী ওই ছাত্রীকে না জানিয়ে বাবা-মা একই উপজেলার ধনকুড়া গ্রামের নুরুল হকের ছেলে মো. চঞ্চল মিয়া (১৯) এর সাথে বিয়ের আয়োজন করে।

বিয়ের আয়োজনের কথা জানতে পেরে রাতেই বাবা-মাকে না জানিয়ে প্রতিবেশির বাড়িতে আশ্রয় নিয়ে হোসেনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কমল কুমার ঘোষকে জানায়।

এ খবরে ইউএনও কমল কুমার ঘোষ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ওয়াহিদুজ্জামানকে সাথে নিয়ে ছাত্রীর বাবা-মাকে খবর দিয়ে আশ্রয় নেওয়া প্রতিবেশির বাড়িতে ডেকে নেন।

সেখানে ইউএনও ও এসিল্যান্ড দু’জনে বাল্যবিয়ের কুফল ও শাস্তির কথা বুঝিয়ে মেয়ের বয়স ১৮ না হলে বিয়ে না দেওয়ার মুচলেকা নিয়ে মা-বাবার জিম্মায় ছাত্রীকে দিয়ে দেন।

এ সময় বাল্যবিয়ে থেকে রক্ষা পাওয়া মেধাবী ওই ছাত্রীর লেখাপড়ার দায়িত্ব নেন স্থানীয় সাহেদল ইউনিয়ন পরিযদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ মাহবুবুল হক।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর