কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বিরল রোগে আক্রান্ত কিশোরগঞ্জের রতন মিয়া, অর্থাভাবে আটক আছে চিকিৎসা


 স্টাফ রিপোর্টার | ১৯ এপ্রিল ২০১৯, শুক্রবার, ১১:২০ | কিশোরগঞ্জ সদর 


বিরল রোগে আক্রান্ত হয়ে অবর্ণনীয় কষ্টে আছেন কিশোরগঞ্জ সদর উপজেলার লতিবাবাদ ইউনিয়নের ডুবাইল গ্রামের রতন মিয়া। হতদরিদ্র রতন মিয়া অর্থাভাবে করাতে পারছেন না প্রয়োজনীয় চিকিৎসা। ফলে রোগে ভুগে শয্যাশায়ী অবস্থায় রয়েছেন তিনি।

রতন মিয়া ডুবাইল গ্রামের আব্দুল মালেকের ছেলে। জন্ম থেকেই তিনি বিরল রোগে ভুগছেন। রোগের কারণে তিনি স্বাভাবিকভাবে চলাফেরা করতে পারেন না। এমনকি ঘুমাতে গেলেও উপুড় হয়ে তাকে ঘুমাতে হয়।

পরিবারের লোকজন জানায়, জন্মের পরেই ধরা পড়ে রতন মিয়ার অন্ডকোষে অতিরিক্ত মাংসবেষ্টিত। বয়স বাড়ার সাথে সাথে সেটিও বড় আকার ধারণ করে। সবসময় ক্ষত স্থান দিয়ে পানি ঝরে।

কিন্তু দারিদ্রতার কারণে রতন মিয়া সঠিকভাবে চিকিৎসা করাতে পারছেন না। জীবিকা নির্বাহের জন্য রোগ নিয়েই তাকে অন্যের জমিতে কাজ করতে হয়। বর্তমানে তার অসুস্থতা গুরুতর পর্যায়ে যাওয়ায় কাজও করতে পারছেন না।

চিকিৎসকেরা জানিয়েছেন, এই বিরল রোগের উন্নত চিকিৎসার জন্য অন্তত কয়েক লাখ টাকা লাগবে। কিন্তু রতন মিয়া ও তার পরিবারের পক্ষে এই চিকিৎসার ব্যয়ভার বহন করা একেবারেই অসম্ভব।

এ পরিস্থিতিতে তাই রতন মিয়া সমাজের বিত্তবানদের কাছে উন্নত চিকিৎসার জন্য আর্থিক সাহায্যের আবেদন জানিয়েছেন।

প্রতিবেশী জামাতুল ইসলাম রনী বলেন, রতন মিয়া দীর্ঘ বছর যাবৎ বিরল রোগে আক্রান্ত। আসুন আমরা সবাই মিলে রতন মিয়ার এই বিরল রোগের চিকিৎসার জন্য সাহায্যের হাত বাড়িয়ে দেই।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর