কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে তিন দফা দাবিতে ইটভাটা মালিক-শ্রমিকদের মানববন্ধন, স্মারকলিপি

 স্টাফ রিপোর্টার | ২৭ নভেম্বর ২০২২, রবিবার, ৩:৫৭ | বিশেষ সংবাদ 


ওয়ান স্টপ সার্ভিসের মাধ্যমে লাইসেন্স প্রাপ্তি, কয়লা সংকটের কারণে বড়পুকুরিয়া কয়লা খনি থেকে কয়লা দেওয়ার ব্যবস্থা এবং জিগজ্যাগ পদ্ধতির ইটভাটা ২০৩০ সাল পর্যন্ত পরিচালনা করার সুযোগ দেওয়া এই তিন দফা দাবিতে কিশোরগঞ্জে মানববন্ধন কর্মসূচি পালন ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি দিয়েছেন ইটভাটা মালিক ও শ্রমিকরা।

বাংলাদেশ ইট প্রস্তুতকারী মালিক সমিতি কিশোরগঞ্জ জেলা শাখার উদ্যোগে রোববার (২৭ নভেম্বর) এসব কর্মসূচি পালন করা হয়। বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ঘন্টাব্যাপী মানববন্ধনে সভাপতিত্ব করেন বাংলাদেশ ইট প্রস্তুতকারী মালিক সমিতি কিশোরগঞ্জ জেলা শাখার সভাপতি আলহাজ্ব হাফেজ মো. খালেকুজ্জামান।

এতে সমিতির সিনিয়র সহ-সভাপতি এম.এ মুসা, সহ-সভাপতি আলহাজ্ব মো. শাহাব উদ্দিন, সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুল আহাদ মানিক, যুগ্মসাধারণ সম্পাদক মো. শামছুল আলম শামীম, সাংগঠনিক সম্পাদক মো. নূরুল আনোয়ার রাজীব, প্রচার সম্পাদক মো. আবুল হাসান লাক্কু, দপ্তর সম্পাদক সিরাজ উদ্দিন তুতু, আইন বিষয়ক সম্পাদক মো. মোস্তফা কামাল, অর্থ বিষয়ক সম্পাদক আলহাজ্ব মো. ইসহাক ভূঞা প্রমুখের নেতৃত্বে বিপুল সংখ্যক ইটভাটা শ্রমিক এবং মালিক অংশ দেন।

মানববন্ধন শেষে নেতৃবৃন্দ জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলমের কাছে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি হস্তান্তর করেন।

নেতৃবৃন্দ বলেন, জিগজ্যাগ ইটভাটার ছাড়পত্র ও লাইসেন্স প্রাপ্তির জটিলতা নিরসনের জন্য ওয়ান স্টপ সার্ভিসের মাধ্যমে লাইসেন্স প্রাপ্তি, আগামী ২০৩০ সাল পর্যন্ত নির্বিঘ্নে জিগজ্যাগ ইটভাটা চালানোর জন্য একটি পূর্ণাঙ্গ নীতিমালা এবং বর্তমানে জ্বালানী হিসেবে কয়লা সংকটের কারণে বড়পুকুরিয়া কয়লা খনি থেকে কয়লার ব্যবস্থা করতে হবে। অন্যথায় বর্তমানে চলমান ইটভাটাগুলো বন্ধ হয়ে গেলে দেশের উন্নয়ন কর্মকাণ্ড ব্যাহত হবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর