কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে সংঘর্ষের ঘটনায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে পুলিশের মামলা

 স্টাফ রিপোর্টার | ৮ নভেম্বর ২০২২, মঙ্গলবার, ৮:৪২ | বিশেষ সংবাদ 


জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের কর্মসূচিকে ঘিরে কিশোরগঞ্জ জেলা বিএনপির কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় ১৯ জনের নামাল্লেখসহ অজ্ঞাতনামা ৬০-৭০ জনকে আসামি করে মামলা দায়ের করেছে পুলিশ।

কিশোরগঞ্জ সদর মডেল থানার এসআই অনিক কুমার সাহা বাদী হয়ে পুলিশের ওপর হামলা ও সন্ত্রাসবিরোধী আইনে সোমবার (৭ নভেম্বর) রাতে এই মামলা করেন।

মামলায় জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম, সহ-সভাপতি রুহুল হোসাইন, সাংগঠনিক সম্পাদক হাজী ইসরাইল মিয়া, আমিনুল ইসলাম আশফাক ও নাজমুল আলম, পৌর বিএনপির সাধারণ সম্পাদক মাহবুবুল আলম, জেলা যুবদল সভাপতি খসরুজ্জামান শরীফ, সিনিয়র সহ-সভাপতি মোস্তাক আহমেদ শাহীন, য্বুদল নেতা সাজ্জাদ হোসেন ও তারিকুজ্জামান পার্নেল, জেলা ছাত্রদলের সভাপতি মারুফুল ইসলাম মারুফ, সাধারণ সম্পাদক ফেরদৌস আহমেদ নেভিন, যুগ্মসাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন প্রমুখকে আসামি করা হয়েছে।

সংঘর্ষের ঘটনায় ইতোমধ্যে জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবু নাসের সুমনসহ দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে।

কিশোরগঞ্জ সদর মডেল থানার ওসি মোহাম্মদ দাউদ মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, সোমবার (৭ নভেম্বর) দুপুরে বিএনপি নেতাকর্মীরা রাস্তা আটকে মিছিল করছিল।

তাদের রাস্তা থেকে সরে দাঁড়াতে বলায় মিছিল থেকে পুলিশের উপর ইট-পাটকেল নিক্ষেপ করা হয়। একপর্যায়ে বিএনপির কার্যালয়ের ভেতর থেকেও চেয়ার ছুঁড়ে মারে। এতে তিনিসহ পুলিশের ১০ সদস্য আহত হয়েছেন।

পরে শর্টগানের কয়েক রাউন্ড ফাঁকা গুলি চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়। এ ঘটনায় ঘটনাস্থল থেকে আবু নাসের সুমন ও সাইফুল ইসলামকে আটক করা হয়েছিল। পরে তাদেরকে গ্রেপ্তার দেখিয়ে মঙ্গলবার (৮ নভেম্বর) আদালতে পাঠানো হয়েছে।

মামলার বাকি আসামিদের গ্রেপ্তারে পুলিশি অভিযান অভিযান অব্যাহত রয়েছে।

প্রসঙ্গত, ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে বিএনপির কর্মসূচিতে মিছিল নিয়ে যোগদান করাকে কেন্দ্র করে পুলিশের সাথে দলটির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। সোমবার (৭ নভেম্বর) বেলা ১২টার দিকে জেলা শহরের স্টেশন রোডে জেলা বিএনপি কার্যালয়ের সামনে এ সংঘর্ষের সময় পুলিশের লাঠিচার্জ ও গুলিতে জেলা যুবদল সভাপতি খসরুজ্জামান শরীফসহ যুবদল ও ছাত্রদলের অন্তত ১৮ নেতাকর্মী আহত হয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর