কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


করিমগঞ্জে চার শিক্ষিকার ওপর বখাটে হামলায় পরীক্ষা বর্জন করে শিক্ষার্থীদের বিক্ষোভ

 স্টাফ রিপোর্টার | ১৩ জুন ২০২২, সোমবার, ১১:৫৭ | করিমগঞ্জ  


কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার জঙ্গলবাড়ি উচ্চ বিদ্যালয়ে পরীক্ষা চলাকালে বিদ্যালয়ে ঢুকে ছাত্রীদের ইভটিজিংয়ের প্রতিবাদ করায় বাড়ি ফেরার সময় পথ আটকে বিদ্যালয়ের চার শিক্ষিকার উপর হামলা করেছে বখাটেরা।

এ ঘটনার বিচারের দাবিতে সোমবার (১৩ জুন) ক্লাস-পরীক্ষা বর্জন করে বিক্ষোভ করেছে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা। বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রী ও এলাকাবাসীও বিক্ষোভে অংশ নেন।

শিক্ষিকাদের লাঞ্ছিত করার প্রতিবাদে পরীক্ষা বন্ধ রেখে শিক্ষার্থীদের এমন প্রতিবাদমুখর বিক্ষোভে দুপুর পর্যন্ত উত্তাল ছিল জঙ্গলবাড়ি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ।

সংশ্লিষ্ট সূত্র জানায়, রোববার (১২ জুন) দুপুরে বিদ্যালয়ে পরীক্ষা চলার সময় শ্রেণিকক্ষে ঢুকে দুই ছাত্রীর ছবি তোলার চেষ্টা করে বহিরাগত চার যুবক। এ সময় বিদ্যালয়ের শিক্ষিকা শাহনাজ পারভীন প্রতিবাদ করে ছেলেদের স্কুল থেকে বের করে দেয়।

এদিকে স্কুল ছুটির পর বিকালে অটোরিকশা দিয়ে বিদ্যালয়ের চার শিক্ষিকা শাহনাজ পারভীন, শাহনাজ পারভীন-২, লাভলী রাণী পাল ও তানিয়া ছিদ্দিকী বাড়ি ফিরছিলেন।

পথে স্থানীয় দেওয়ানগঞ্জ বাজারের কাছে দুই যুবক অটোরিকশাটি আটকে চার শিক্ষিকাকে লাঞ্ছিত করে। এক পর্যায়ে তারা শিক্ষিকাদের গায়ে ময়লা নিক্ষেপ করে দৌড়ে পালিয়ে যায়।

বিষয়টি জানাজানি হওয়ার পর সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় ওঠে।

ঘটনার প্রতিবাদে সোমবার (১৩ জুন) সকাল ১১টা থেকে বিদ্যালয়ের শিক্ষার্থীরা পরীক্ষা বন্ধ রেখে স্কুল প্রাঙ্গণে বিক্ষোভ মিছিল বের করে। এতে যোগ দেন প্রাক্তন শিক্ষার্থী ও এলাকাবাসীও।

তারা এ ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেপ্তারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। অন্যথায় শিক্ষার্থীদের এ আন্দোলন অব্যাহত থাকবে বলেও ঘোষণা দেওয়া হয়।

এ ঘটনায় বিদ্যালয়ে নিরাপত্তা নিশ্চিত করতে পরিচালনা কমিটির সদস্যদের সাথে মিটিং করবেন বলে জানান প্রধান শিক্ষক আতাউর রহমান।

এ ব্যাপারে করিমগঞ্জ থানার ওসি মো. শামছুল আলম সিদ্দিকী জানান, অভিযোগ পেলে মামলা রুজু করা হবে। এছাড়া অপরাধীদের ধরতে অভিযান চলছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর