কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে অন্যরকম মানবিক আয়োজনে দুস্থদের মধ্যে কোরবানি গোস্ত বিতরণ

 স্টাফ রিপোর্টার | ২৩ জুলাই ২০২১, শুক্রবার, ৭:২৫ | বিশেষ সংবাদ 


পবিত্র ঈদুল আযহার পরের দিন বৃহস্পতিবার (২২ জুলাই) কিশোরগঞ্জের বিয়াম ল্যবরেটরি স্কুলের অভিভাবক শেডে আল-খায়ের ফাউন্ডেশন ও সমকাল সুহৃদ সমাবেশের যৌথ ব্যবস্থাপনায় ঈদুল আযহাকে কেন্দ্র করে দুস্থ ও দরিদ্র মানুষের মধ্যে কোরবানির গোস্ত বিতরণের এক চমৎকার অনুষ্ঠানের আয়োজন সমাপ্ত হয়েছে।

ভোরে পাঁচটি ষাঁড় গরু কোরবানি দিয়ে সুবিধাবঞ্চিত ও অতিদরিদ্র দেড় শতাধিক পশ্চাৎপদ নারী-পুরুষের মধ্যে তিন কেজি করে মাংস প্রদান করা হয়।

এবারের ঈদুল আযহার ঈদে কোরবানির মাংস খেয়ে আনন্দ ভাগাভাগি করে নেয়ার এক অন্যরকম আনন্দঘন অনুষ্ঠানে আগত দরিদ্র নারী-পুরুষের পদচারণায় মুখরিত হয়ে ওঠে বিয়াম স্কুল প্রাঙ্গণ।

এ উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে দৈনিক সমকালের সিনিয়র রিপোর্টার সাইফুল হক মোল্লা দুলুর সভাপতিত্বে এক সংক্ষিপ্ত অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম।

জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম বলেন, করোনা মহামারির এই দুঃসময়ে আল খায়ের ফাউন্ডেশন ও সমকাল সুহৃদ ঈদের আনন্দ-বঞ্চিত অসহায় মানুষের মধ্যে কোরবানির মাংস বিতরণের শুভ উদ্যোগ নিয়ে মানবিকতার এক বড় দৃষ্টান্ত স্থাপন করলো।

একই সময়ে এ সংগঠন জেলার হাওর অঞ্চলের ছয় শত অসহায় লোকের মধ্যেও কোরবানির মাংস বিতরণ করেছে বলে জানতে পেরেছি।

এ রকম মানবিক কাজে অংশগ্রহণ করার মধ্যেও আনন্দ আছে উল্লেখ করে জেলা প্রশাসক বলেন, করোনা মহামারির এই সময়ে কিশোরগঞ্জ জেলা প্রশাসনও অসহায় মানুষদের নানাভাবে সহায়তা দিয়ে আসছে।

তিনি সহযোগিতা প্রার্থীদের ৯৯৯ নম্বরে রিং করার আহ্বান জানিয়ে বলেন, আপনারা যারাই সংকটে পড়বেন এই নম্বরে যোগাযোগ করলে প্রয়োজনীয় সহযোগিতা পাবেন।

জেলা প্রশাসক এ রকম মহতি উদ্যোগ নেওয়ায় আল খায়ের ফাউন্ডেশন ও সমকাল সুহৃদ সমাবশকে ধন্যবাদ জানান।

সুহৃদ সমাবেশের উপদেষ্টা ছড়াকার ও মুক্তিযুদ্ধের গবেষক জাহাঙ্গীর আলম জাহান বলেন, আল খায়ের ফাউন্ডেশন ও সমকাল সুহৃদ এবারই প্রথম নয়, গত কয়েক বছর যাবৎ কিশোরগঞ্জের বিভিন্ন উপজেলায় অসহায় ও দরিদ্র মানুষের কল্যাণে কোরবানির মাংস বিতরণ ছাড়াও নিরাপদ সুপেয় পানির জন্য বিনামূল্য চাপকল প্রদান ও শীত মওসুমে শীতবস্ত্র প্রদান করে আসছে।

সমকাল স্টাফ রিপোর্টার সাইফুল হক মোল্লা দুলু আল-খায়ের ফাউন্ডেশনকে কৃতজ্ঞতা জানিয়ে কিশোরগঞ্জে এই ধারা ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

কোরবানির মাংস পেয়ে উচ্ছ্বসিত বেশ কয়েকজন বলেন, করোনার এই সময়ে অভাবে থাইক্যা থাইক্যা কোরবানি কারে কয় হেইডা ভুইল্লা গেছিলাম। আইজ নিজের হাতে গরু জবাই দিয়া গোস্ত পাইয়্যা ঈদের খুশি টের পাইতাছি। যারা এইতা দিছে আল্লা হেরার ভালা করুক।

মেনু মিয়া নামে এক বয়োবৃদ্ধ বলেন, ম্যালাদিন পরে আইজ মনে অইতাছে আমরারও কোরবানির ঈদ আছে। এইবার পোলাপাইন লইয়া গরুর গোস্ত খাইতে পারবাম।

বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ সুহৃদের সাধারণ সম্পাদক আসলামুল হক আসলাম, সাবেক সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম, সদস্য ওমর ফারুক, আদিব, মামুন, শাহীন, অলিক, একরাম, রিয়া, রিগান, রুমা প্রমুখ।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর