কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কুলিয়ারচরে উদ্ধার হওয়া সেই নারী ফিরে পেয়েছেন পরিবার, এম্বুলেন্স ও ঔষধ দিলেন ওসি

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ১৭ জুলাই ২০২১, শনিবার, ১২:২৫ | বিশেষ সংবাদ 


উদ্ধার হওয়ার ১১ দিন পর অবশেষে নাম-পরিচয় মিলেছে কিশোরগঞ্জের কুলিয়ারচর থেকে গুরুতর অসুস্থ অবস্থায় উদ্ধার হওয়া সেই অজ্ঞাত নারীর। ফিরে পেয়েছেন তার আপনজন ও হারানো ঠিকানা।

গত ৫ জুলাই কুলিয়ারচর উপজেলার ভৈরব-কিশোরগঞ্জ আঞ্চলিক সড়কের পাশে প্রায় মৃত অবস্থায় পড়ে থাকা নারীকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গিয়েছিলেন দৈনিক মানবজমিন এর কুলিয়ারচর প্রতিনিধি ও কিশোরগঞ্জ নিউজ এর স্টাফ রিপোর্টার এডভোকেট মুহাম্মদ শাহ্ আলম। ওই নারী এখন তার আপনজন ও হারানো ঠিকানা ফিরে পাওয়ায় স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন মানবিক এই সাংবাদিক।

স্বজনদের ভাষ্য অনুযায়ী, উদ্ধার হওয়া নারীর নাম নাছিমা। তিনি য়মনসিংহের ত্রিশাল উপজেলার খাগাটি গ্রামের মৃত শমে মইশালের মেয়ে।

শুক্রবার (১৬ জুলাই) দুপুরে কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নাছিমাকে সনাক্ত করেন তার সহোদর ভাই মে. রহিম।

এদিকে হাসপাতালে চিকিৎসাধীন নারীর নাম-পরিচয় এবং স্বজনরা হাসপাতালে নাছিমাকে নিতে এলে কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ (ওসি) এ কে এম সুলতান মাহমুদ তাকে বাড়িতে নিয়ে যাওয়ার জন্য একটি এম্বুলেন্সের ব্যবস্থা করে এম্বুলেন্স খরচ ও রোগীর ঔষধ ক্রয়ের জন্য নগদ ১০ হাজার টাকা প্রদান করেছেন।

পরে সন্ধ্যায় হাসপাতাল থেকে নাছিমাকে রিলিজ দেওয়া হয় এবং স্বজনদের সাথে বাড়ির উদ্দেশ্যে রওনা হন।

জানা যায়, শুক্রবার (১৬ জুলাই) দুপুরে মো. রহিম এসে ওই নারীকে তার আপন বোন বলে দাবি করেন। এ সময় তিনি তার বোন মানসিক রোগী দাবি করে বলেন, তার নাম নাছিমা।

সে প্রায় ৫ মাস পুর্বে সকালে নাস্তা খেয়ে দোকানে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়ে যায়। এরপর আর সে বাড়িতে ফিরে আসেনি।

পরে অনেক খোঁজাখুঁজি করেও বোনের কোন সন্ধান পাননি রহিম।

রহিম বলেন, নাছিমার স্বামীর নাম সুরুজ আলী। নাছিমার ১৬ বছর বয়সী এক ছেলে সন্তান আছে। তার নাম রাজিব। নাছিমা প্রায় ১০ বছর যাবত মানসিক রোগে আক্রান্ত।

রহিম আরো বলেন, বৃহস্পতিবার (১৫ জুলাই) স্থানীয় সানকীভাঙ্গা বাজারের এক ব্যবসায়ী তার মোবাইল ফোনে আমার বোনের ছবি ও সংবাদ দেখে আমাদেরকে জানালে আমরা এসে বোনের ছবি দেখে নিশ্চিত হই যে এটা আমার বোন নাছিমা।

পরে সংবাদের ঠিকানা অনুযায়ী আজ (শুক্রবার, ১৬ জুলাই) আমার সাথে আব্দুল গফুর মিয়ার ছেলে শামিম ও শাহেদ আলীর ছেলে বাচ্চু মিয়াকে সঙ্গে নিয়া কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসি।

হাসপাতালে এসে পাশের এক রোগীর কাছ থেকে জানতে পারি যে, কুলিয়ারচরের এডভোকেট মুহাম্মদ শাহ্ আলম নামের একজন সাংবাদিক তাকে রাস্তা থেকে তুলে এনে অন্যান্য সাংবাদিকদের নিয়ে হাসপাতালে ভর্তি করে।

রহিম জানান, তিনি সাংবাদিক শাহ্ আলম এর সাথে এবং কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ (ওসি) এ কে এম সুলতান মাহমুদ এর সাথে দেখা করে তাদেরকে নিয়ে সন্ধ্যার কিছু আগে হাসপাতালে গিয়ে তার বোনকে রিলিজ করে বাড়িতে নিয়ে যাওয়ার জন্য রওনা হন।

এ সময় কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ (ওসি) এ কে এম সুলতান মাহমুদ তার বোনকে বাড়িতে নিয়ে যাওয়ার জন্য একটি এম্বুলেন্সের ব্যবস্থা করে এম্বুলেন্স খরচ ও রোগীর ঔষধ ক্রয়ের জন্য নগদ দশ হাজার টাকা প্রদান করেন।

রিলিজের সময় কর্তব্যরত চিকিৎক ডা. মো. আলী আরবাব, বীর মুক্তিযোদ্ধা মো. সিরাজুল ইসলাম আবিরাজ মাস্টার, স্থানীয় সাংবাদিক মোছা. শুভ্রা, শাহিন সুলতানা, মৌসুমি আক্তার ও সবুজ মিয়া উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ৫ জুলাই সাংবাদিক মুহাম্মদ শাহ্ আলম করোনাকালীন সময় নিজের মৃত্যু ভয় তুচ্ছ করে ওই নারীকে স্থানীয় দুইজন নারীর সহায়তায় উদ্ধার করেন। পরে স্থানীয় সাংবাদিকদের সহায়তায় কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। ভর্তি করার পর থেকে কুলিয়ারচরের স্থানীয় সাংবাদিকবৃন্দ ওই নারীর খোঁজ-খবর রাখছিলেন এবং প্রয়োজনীয় সহায়তা করেছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর