কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


হোসেনপুরে পামওয়েল মিশিয়ে সরিষা তেল তৈরি, দুই অয়েল মিলকে জরিমানা

 স্টাফ রিপোর্টার | ২৮ এপ্রিল ২০২১, বুধবার, ৪:৫১ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জের হোসেনপুর বাজারের পিয়ার হোসেন অয়েল মিল ও ইব্রাহিম অয়েল মিলে পামওয়েল মিশিয়ে তৈরি করা হতো সরিষার তেল। পরে ভেজাল এই তেলকে খাঁটি সরিষার তেল বলে বিক্রি করা হতো বাজারে।

র‌্যাব-১৪ সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্পের অনুসন্ধানে এমন তথ্য পাওয়ার পর বুধবার (২৮ এপ্রিল) দুপুরে মিল দুটিতে অভিযান চালানো হয়।

অভিযানে ভেজাল সরিষার তেল উৎপাদন এবং এর সাথে পামওয়েল মিশ্রণ, সংরক্ষণ ও বাজারজাত করার প্রমাণ পাওয়া যায়।

অপরাধ প্রমাণিত হওয়ায় দুটি অয়েল মিলের মালিককে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মোট ৪৫ হাজার টাকা জরিমানা করেছেন হোসেনপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবুবকর সরকার।

এর মধ্যে পিয়ার হোসেন অয়েল মিলের মালিক পিয়ার হোসেনকে ২০ হাজার টাকা ও ইব্রাহিম অয়েল মিলের মালিক মো. ইব্রাহিম  মিয়াকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

র‌্যাব-১৪ সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানী কমান্ডার লে. কমান্ডার এম শোভন খান বিএন এর নেতৃত্বে র‌্যাব সদস্যরা এই অভিযানে অংশ নেন।

র‌্যাব-১৪ সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানী কমান্ডার লে. কমান্ডার এম শোভন খান বিএন কিশোরগঞ্জ নিউজকে জানান, অয়েল মিল দুটিতে পামওয়েল মিশিয়ে সরিষার তেল তৈরি করা হতো। পরে ভেজাল এই সরিষার তেল বাজারে বিক্রি করা হতো। এটি জনস্বাস্থ্যের জন্য খুবই ক্ষতিকর।

র‌্যাব-১৪ সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্পের অনুসন্ধানে বিষয়টি নিশ্চিত হওয়ার পর বুধবার (২৮ এপ্রিল) দুপুরে হোসেনপুর বাজারে মিল দুটিতে অভিযান চালানো হয়।

দুটি অয়েল মিলেই নোংরা পরিবেশে সরিষার তেল তৈরিতে পামওয়েল ব্যবহারের আলামত পাওয়া যায়।

এ সময় ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবুবকর সরকার ভেজাল সরিষা তেল তৈরি, সংরক্ষণ ও বাজারজাত করার দায়ে দুটি অয়েল মিলকে মোট ৪৫ হাজার টাকা জরিমানা করেন।

ভিডিও:


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর