কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে বেড়েছে সুস্থতার হার, কমেছে শনাক্তের হার, সুস্থ ৪০, শনাক্ত ১২

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ২৫ এপ্রিল ২০২১, রবিবার, ১১:০৮ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে করোনাভাইরাস কোভিড-১৯ সংক্রমণের মধ্যে আশা জাগাচ্ছে সুস্থতার হারে। রোববার (২৫ এপ্রিল) রাতে প্রকাশিত রিপোর্টে টানা দ্বিতীয় দিনের মতো ৪০ জন করোনাভাইরাস মুক্ত হয়ে সুস্থ হয়েছে। এর বিপরীতে কমেছে শনাক্তের হার। নতুন ১২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

এছাড়া এই ২৪ ঘন্টায় সন্দেহজনক কোভিড-১৯ কিংবা আক্রান্ত কোন মৃত্যু নেই। এতে করে কমেছে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত বর্তমান রোগীর সংখ্যা। আগের দিন শনিবার (২৪ এপ্রিল) জেলায় বর্তমান আক্রান্তের মোট সংখ্যা ছিল ৩৯৩ জন। রোববার (২৫ এপ্রিল) এই সংখ্যা কমে হয়েছে ৩৬৫ জন।

জেলায় নতুন করোনা শনাক্ত হওয়া ১২ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ৬ জন, হোসেনপুর উপজেলায় ২ জন, কটিয়াদী উপজেলায় ৩ জন এবং ভৈরব উপজেলায় ১ জন শনাক্ত হয়েছে।

মোট ১৯৬ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে এই ১২ জনের কোভিড-১৯ পজেটিভ শনাক্ত হয়েছে।

কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে হাসপাতালটির প্রি-আইসোলেশনে ভর্তিকৃত জরুরী রোগীসহ শুক্রবার (২৩ এপ্রিল) ও শনিবার (২৪ এপ্রিল) সংগৃহীত মোট ৯৪ জনের নমুনা পরীক্ষায় ১০ জনের কোভিড-১৯ পজেটিভ এসেছে।

বাজিতপুরের জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে শনিবার (২৪ এপ্রিল) মোট ৯৫ জনের নমুনা পরীক্ষায় ২ জনের কোভিড-১৯ পজেটিভ এসেছে।

এছাড়া করিমগঞ্জ, পাকুন্দিয়া ও তাড়াইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মোট ৭ জনের রেপিড এন্টিজেন টেস্টে সবার নেগেটিভ এসেছে।

নতুন সুস্থ হওয়া ৪০ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলার ১০ জন, হোসেনপুর উপজেলার ৬ জন, পাকুন্দিয়া উপজেলার ৩ জন, কুলিয়ারচর উপজেলার ১ জন, ভৈরব উপজেলার ১১ জন এবং বাজিতপুর উপজেলার ৯ জন রয়েছেন।

কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড ইউনিটে বর্তমানে আক্রান্ত ও সন্দেহজনক মোট ভর্তি রোগীর সংখ্যা ৫৫জন যাদের মধ্যে ৪ জন আইসিইউতে রয়েছেন।

গত ২৪ ঘন্টায় নতুন ৩ জন ভর্তি হয়েছেন এবং ৪ জন ছাড়পত্র পেয়েছেন।

এই সময় পর্যন্ত জেলায় মোট ৪৪৫০ জন শনাক্ত, ৪০১০ জন সুস্থ এবং ৭৫ জন মৃত্যুবরণ করেছেন।

বর্তমানে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগী ৩৬৫ জন। তাদের মধ্যে ৩০ জন হাসপাতাল ও ৩৩৫ জন হোম আইসোলেশনে রয়েছেন।

শনাক্ত, সুস্থ ও মৃত্যু সব সূচকেই জেলার মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলা শীর্ষে রয়েছে। এরপরেই রয়েছে ভৈরব উপজেলা।

বর্তমানে করোনা আক্রান্ত মোট ৩৬৫ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ১৮১, হোসেনপুর উপজেলায় ১১ জন, করিমগঞ্জ উপজেলায় ৯ জন, তাড়াইল উপজেলায় ৫ জন, পাকুন্দিয়া উপজেলায় ২৭ জন, কটিয়াদী উপজেলায় ২৯ জন, কুলিয়ারচর উপজেলায় ১৩ জন, ভৈরব উপজেলায় ৫২ জন, নিকলী উপজেলায় ৫ জন, বাজিতপুর উপজেলায় ১৯ জন, ইটনা উপজেলায় ২ জন, মিঠামইন উপজেলায় ৮ জন এবং অষ্টগ্রাম উপজেলায় ৪ জন রয়েছেন।

এদিকে গত ৭ ফেব্রুয়ারি ভ্যাকসিনেশন কার্যক্রম শুরু হওয়ার পর থেকে রোববার (২৫ এপ্রিল) পর্যন্ত মোট ৭৬ হাজার ৬৬৫ জন প্রথম ডোজ এবং গত ৮ এপ্রিল থেকে এ পর্যন্ত ৩১ হাজার ২৪৬ জন দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন।

এর মধ্যে গত ২৪ ঘন্টায় ২৫৬ জন প্রথম ডোজ এবং ১ হাজার ৫৩৩ জন দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন।

কিশোরগঞ্জ জেলার সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান এসব তথ্য কিশোরগঞ্জ নিউজকে নিশ্চিত করেছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর