কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কর্মহীন মানুষকে খাদ্য উপহার দিচ্ছেন কিশোরগঞ্জের ডিসি

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার, ৪:২১ | বিশেষ সংবাদ 


করোনা ভাইরাসে সৃষ্ট দুর্যোগ ও রমজান মাস উপলক্ষে কিশোরগঞ্জে কর্মহীন পরিবহন শ্রমিক, দিনমজুর ও দোকান কর্মচারিদের পরিবারকে মানবিক উপহার হিসেবে খাদ্য সামগ্রী প্রদান করা হচ্ছে। জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম এর উদ্যোগে জেলা প্রশাসনের পক্ষ থেকে এসব উপহার দেয়া হচ্ছে।

এর অংশ হিসেবে বৃহস্পতিবার (২২ এপ্রিল) শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়ামে ১৫০ জন কর্মহীন পরিবহন শ্রমিক, দিনমজুর ও দোকান কর্মচারির পরিবারকে খাদ্য সামগ্রী উপহার দেয়া হয়।

এ সময় প্রত্যেক পরিবারকে ৫ কেজি চাল, দুই কেজি আলু, ১ কেজি ডাল, ২ কেজি তেল, ১ কেজি লবন ও ১টি করে মিষ্টি কুমড়া দেওয়া হয়।

সামাজিক দূরত্ব বজায় রেখে স্টেডিয়ামে হতদরিদ্র ও দুস্থদের প্রত্যেককে প্রতি বস্তায় এসব খাদ্য সামগ্রী উপহার হিসেবে দেওয়া হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার), সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট এম এ আফজল, সিনিয়র সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলু প্রমুখ উপহার সামগ্রী হস্তান্তর করেন।

এর আগে গত মঙ্গলবার (২০ এপ্রিল) শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়ামে ১২০ জন কর্মহীন শ্রমিক ও দোকান কর্মচারিদের মধ্যে উপহার হিসেবে খাদ্য সামগ্রী তুলে দিয়ে এই উপহার কার্যক্রমের উদ্বোধন করা হয়। এ নিয়ে তিন দিনে ৩৫০ জনকে এই উপহার প্রদান করা হয়েছে।

জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম জানান, করোনায় এ জেলায় হাজার হাজার মানুষ কর্মহীন হয়ে পড়েছেন। তাছাড়া হতদরিদ্র অনেক মানুষ কাজ করতে না পেরে খুবই কষ্টে দিনাতিপাত করছেন। কিন্তু একজন মানুষকেও না খেয়ে থাকতে হবে না।

জেলা প্রশাসনের পক্ষ থেকে আমরা খাদ্য সামগ্রী বিতরণ করছি। এই ধারা অব্যাহতভাবে চলবে। যদি কয়েক লাখ মানুষও হয়- যারা খেতে পারছেন না। ভয় নেই আমরা তথা সরকার সবাইকে খাদ্য দিবে।

জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম আরো জানান, মাননীয় প্রধানমন্ত্রী কিশোরগঞ্জ জেলার ৮টি পৌরসভা এবং ১০৮টি ইউনিয়নে ২ লাখ ৮০ হাজার করে টাকা বরাদ্দ দিয়েছেন। মোট ২ কোটি ৭৫ লাখ টাকা বরাদ্দ হয়েছে। কর্মহীন বেকার ও দুস্থদের সাহায্য করার জন্য।

এছাড়া ভিজিডিও বরাদ্দ দেওয়া হয়েছে। আমরা মুঠোফোনে ভিজিডি দেওয়ার বিষয়টি নিশ্চিত করবো। জেলায় একটি মানুষও না খেয়ে থাকবে না।

করোনা প্রাদুর্ভাবের কারণে কর্মহীন হয়ে পড়াসহ নিম্ন আয়ের মানুষজনের জন্য সাহায্য সহযোগিতা নিয়ে সমাজের বিত্তবানদেরও তাদের পাশে দাঁড়ানোর আহবান জানিয়েছেন জেলা প্রশাসক।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর