কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


লিবিয়ায় নিহত তোফাজ্জলের পরিবারে শুধুই কান্না

 বিজয় কর রতন, মিঠামইন | ৭ জুন ২০২০, রবিবার, ২:৪১ | রকমারি 


লিবিয়ায় দালাল চক্রের হাতে জিম্মি হয়ে নিহত হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার কুমড়ি দুর্গাপুর হাজীবাড়ির যুবক তোফাজ্জল তালুকদার (২২) এর পরিবারে কান্না থামছেই না।

ছেলের নিহতের সংবাদে মালয়েশিয়া প্রবাসী পিতা তোতা তালুকদার গুরুতর অসুস্থ হয়ে এখন কুয়ালালামপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। গ্রামের বাড়িতে থামছে না স্বজনদের আহাজারি।

পারিবারিক সূত্র জানায়, মালয়েশিয়া প্রবাসী তোতা তালুকদারের দুই ছেলের মধ্যে ছোট তোফাজ্জল তালুকদার। প্রায় নয় মাস আগে দালালের মাধ্যমে সে লিবিয়ায় যায়। আব্দুল্লাহ নামের এক দালাল বেনগাজি থেকে তোফাজ্জলকে মিজবাহ শহরে নিয়ে যাওয়ার পর জিম্মি করে।

পরে গত ২৮ মে মানবপাচারকারী চক্রের এক সদস্যের সহযোগী ও স্বজনদের গুলিতে ২৬ বাংলাদেশীসহ ৩০ অভিবাসী শ্রমিক নিহত হন। নিহতদের মধ্যে হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার কুমড়ি দুর্গাপুর হাজীবাড়ির যুবক তোফাজ্জল তালুকদারও রয়েছেন।

গত ৪ জুন লিবিয়া থেকে সিরাজ হিরা নামে এক প্রবাসী বাংলাদেশ দুতাবাসের মাধ্যমে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত হয়ে পরিবারকে জানান। ওইদিনই তোফাজ্জলের মালয়েশিয়া প্রবাসী পিতা তোতা তালুকদারকে মুঠোফোনে বিষয়টি জানান বড় ভাই কাউসার তালুকদার।

ছেলের নিহতের সংবাদ শুনেই তোতা তালুকদার গুরুতর অসুস্থ হয়ে পড়েন। তাকে কুয়ালালামপুরের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহত তোফাজ্জল তালুকদারের বড় ভাই কাউসার তালুকদার নরসিংদী শহরের বীরপুর এলাকায় বসবাস করেন। তিনি জানান, রংপুরের আব্দুল্লাহ নামের এক দালাল তোফাজ্জলকে বেনগাজি থেকে থেকে ত্রিপুলী পাঠানোর জন্য নিয়ে যায় এবং মিজবাহ শহরে তাকে আটক করে রাখে। লিবিয়ায় নিহত হওয়ার পর তার ভাই তোফাজ্জলকে সেখানেই দাফন করা হয়েছে।

তোফাজ্জলের নিহতের খবরে তার গ্রামের বাড়ি কুমড়ি দুর্গাপুরে শোকের ছায়া নেমে আসে। স্বজনদের কান্না আর আহাজারিতে ভারি হয়ে ওঠে এলাকার পরিবেশ। শেষ বারের মতোও একনজর দেখতে না পারার বেদনায় পুড়ছেন সবাই।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর