কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


অদম্য তাপসের বিশ্ববিদ্যালয়ে ভর্তি সহ লেখাপড়ার দায়িত্ব নিলেন রংপুরের এসপি বিপ্লব সরকার


 কিশোরগঞ্জ নিউজ ডেস্ক | ২৭ ডিসেম্বর ২০১৯, শুক্রবার, ৮:৩২ | সারাদেশ 


রংপুরের তারাগঞ্জ উপজেলার রহিমাপুর খিয়ারপাড়া গ্রামের তাপস সরকার। লেখাপড়ার পাশাপাশি কাজ করেন ক্ষেতে-খামারে। বাবা পুতুল চন্দ্র সরকার আগে রংপুর শহরে ভাড়ায় রিক্সা চালাতেন, তিন বছর আগে সড়ক দূর্ঘটনায় গুরুতর আহত হয়ে এখন শয্যাশায়ী। মা মালতী রানী অন্যের বাড়ীতে কাজ করেই কোন মতে সংসার চালান।

পারিবারিক দৈন্যদশা ও দারিদ্রতা জয় করে এবারে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে 'সি' ইউনিটে ভর্তি পরিক্ষা দিয়ে ২৯তম স্থান অধিকার করেন তাপস। কিন্তু ভর্তির সুযোগ পেলেও কপালে চিন্তার ভাঁজ।

আগামী ৫ জানুয়ারির মধ্যে ভর্তি প্রক্রিয়া শেষ করতে হবে। কিন্তু টাকার অভাবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারবেন কি না, সে বিষয়ে দুশ্চিন্তায় ছিলেন তাপস ও তাঁর পরিবার।

'সুযোগ পেয়েও বিশ্ববিদ্যালয়ে ভর্তি নিয়ে দুশ্চিন্তায় তাপস' দৈনিক প্রথম আলো পত্রিকায় প্রকাশিত সংবাদ রংপুর জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার বিপিএম (বার), পিপিএম এর দৃষ্টিগোচরে আসলে তাপসের ভর্তি ও পড়াশোনার সকল দায়িত্ব নেয় তিনি।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) বিকালে রংপুর জেলা পুলিশ সুপার কার্যালয়ে ভর্তি বাবদ তাপস সরকার কে নগদ ১৫ হাজার টাকা প্রদান করেন পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার বিপিএম (বার), পিপিএম। এছাড়াও তিনি তার পড়াশুনার সকল দায়িত্ব নেন।

পুলিশ সুপার বিপ্লব সরকারের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তাপস বলেন, 'আমার পরিবারের সামর্থ্য ছিলো না ভর্তি হওয়ার। আমি অনেক খুশি।'

তাপস সরকার তারাগঞ্জ উপজেলার ঘনিরামপুর বড়গোলা উচ্চবিদ্যালয় থেকে ২০১৬ সালে বিজ্ঞান বিভাগে মাধ্যমিক পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৪.৮৩ পেয়ে উত্তীর্ণ হন। ২০১৮ সালে তারাগঞ্জ ও/এ ডিগ্রি কলেজ থেকে বাণিজ্য বিভাগে থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়ে পান জিপিএ-৪.৮৩।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর