কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ইটনায় মহান বিজয় দিবস পালিত


 স্টাফ রিপোর্টার | ১৭ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার, ১:০৪ | ইটনা  


জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ বাংলাদেশের স্বাধীনতার সংগ্রাম ও মুক্তিযুদ্ধের সকল বীর শহীদদের স্মরণে কিশোরগঞ্জের হাওর উপজেলা ইটনায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস-২০১৯ বিভিন্ন আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে পালিত হয়েছে।

সোমবার (১৬ ডিসেম্বর) বিজয় দিবসের প্রত্যুষে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিনব্যাপী বিজয় দিবস উদযাপনের কর্মসূচির শুভ সূচনা করা হয়।

এরপর ইটনার রাষ্ট্রপতি আবদুল হামিদ সরকারি কলেজের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করা হয়। এসময় সেখানে মানুষের ঢল নামে।

ভোর সাড়ে ৬টায় কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

এছাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাফিসা আক্তার, ইটনা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মুর্শেদ জামান বিপিএম, মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দসহ সর্বস্তরের মানুষ পুষ্পস্তবক অর্পন করেন।

শহীদ বেদিতে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। এ সময় দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

পরে বিজয় দিবস উপলক্ষে মার্চপাস্ট অনুষ্ঠিত হয়। মার্চপাস্টে রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি, উপজেলা পরিষদ চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাফিসা আক্তার ও ইটনা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মুর্শেদ জামান বিপিএম অভিবাদন গ্রহণ করেন।

এছাড়া দিবসটি উদযাপন উপলক্ষে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর