কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


লবণের দাম বৃদ্ধির গুজবে ভৈরবে প্রশাসনের নজরদারি মাইকিং


 সোহেল সাশ্রু, ভৈরব | ১৯ নভেম্বর ২০১৯, মঙ্গলবার, ৭:৫২ | ভৈরব 


ভৈরবে লবণের দাম বৃদ্ধির গুজবে লবণ ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে পাইকারী ও খুচরা ক্রেতাদের উপচে পড়া ভীড়। মঙ্গলবার (১৯ নভেম্বর) সকাল থেকে উপজেলার বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও হাট-বাজারের ছোট-বড় মুদি দোকানে লবণ কেনার হিড়িক পড়ে।

ফলে দুপুরে ভৈরব বাজারের লবণের বিভিন্ন পাইকারী দোকানে মনিটরিং করে খোঁজ খবর নেন উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা। এতে সহযোগিতা করেন ভৈরব থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ শাহীন। এছাড়া লবণ বৃদ্ধির গুজবে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বাজারে মাইকিং করা হয়।

ভৈরব বাজারের প্রগতি ভাণ্ডারের মালিক কমল সাহা বলেন, লবণের দাম বাড়েনি। কিন্তু কিছু কুচক্রী মহলের ইন্ধনে অসাধু ব্যবসায়ীরা লবণের দাম বৃদ্ধির গুজব ছড়ায়। ফলে লবণ কেনার হিড়িক পড়েছে।

লবণ ব্যবাসায়ী প্রদীপ সাহা জানান, আমরা আয়োডিনযুক্ত লবণ বিক্রি করি। তবে, বাজারে দাম বৃদ্ধির গুজবে খোলা লবণের ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে ক্রেতারা ভীড় জমায়।

লবণ ব্যবসায়ী সুব্রত সাহা বলেন, আমি সকাল থেকেই অবাক হয়েছি। পাইকারী ও খুচরা ক্রেতাদের উপচে পড়া ভীড় দেখে। লবণের দাম বৃদ্ধি পায়নি, বলা সত্বেও তারা একাধিক বস্তা লবণ কিনে নিয়ে যাচ্ছে।

আশুগঞ্জ থেকে আসা ক্রেতা নয়ন জানান, সকাল থেকে শুনছি লবণের দাম বৃদ্ধি পেয়েছে। সে জন্য ভৈরব বাজারে এসেছি। দেশে পেঁয়াজের দাম বৃদ্ধি পেয়েছে। সে ভয়ে ভাবছি, হয়তো লবণের দামও বৃদ্ধি পেয়েছে।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা বলেন, ভৈরবে লবণের দাম বৃদ্ধি পেয়েছে এটি গুজব ছাড়া আর কিছু না। দেশে প্রচুর পরিমাণে লবণ মজুদ রয়েছে। ফলে লবণের দাম বৃদ্ধির কোন আশঙ্কা নেই।

তবে চড়া দামে লবণ বিক্রির খবর পেয়ে আমরা বাজার পরিদর্শন করে এর সত্যতা পাইনি। তাছাড়া বাজারে ক্রেতাদের সমাগম রয়েছে। এছাড়া প্রশাসনের পক্ষ থেকে বাজারে কেউ যেন অধিক দামে লবণ বিক্রি না করে সে জন্য সতর্ক করে মাইকিং করা হচ্ছে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর