কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে মীনা দিবস উদযাপিত

 সোহেল সাশ্রু, ভৈরব | ২৫ সেপ্টেম্বর ২০১৯, বুধবার, ১:১২ | ভৈরব 


“মনের মত স্কুল পেলে, শিখব মোরা হেসে খেলে” এ প্রতিপাদ্যকে সামনে রেখে ভৈরবে মীনা দিবস উদযাপিত হয়েছে। মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সকালে উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালি ছাড়াও আলোচনা সভা, চিত্রাংকন প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

র‌্যালিটি উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়ে ভৈরব-ময়মনসিংহ আঞ্চলিক সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে গিয়ে শেষ হয়। এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা।

মীনা দিবসের এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আনিসুজ্জামান ও উপজেলা শিক্ষা অফিসার শামীম আহমেদ।

অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, সহকারী উপজেলা শিক্ষা অফিসার নাদিরা আক্তার, মো. ইউসুফ, শাহরিমা সুলতানা প্রমুখ। এছাড়া উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, প্রাথমিক বিদ্যালয়ে গমনোপযোগী শতভাগ শিশুর ভর্তি, ঝরে পড়া রোধ, মানসম্মত শিক্ষা নিশ্চিত করা, শিক্ষাবঞ্চিত মানুষকে শিক্ষা সম্পর্কে সচেতন ও উৎসাহী এবং শিক্ষা গ্রহণে আগ্রহী করে তুলতেই মীনা দিবস উদযাপন করা হয়।

এছাড়া মীনা দিবস বিষয়ক কার্যক্রমটি প্রচারের ফলে প্রাথমিক শিক্ষার গুণগতমান উন্নয়ন তথা শিক্ষামূলক বিনোদন মাধ্যম হিসেবে সবার জন্য শিক্ষা নিশ্চিতকরণে সচেতনতা সৃষ্টির ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করবে বলে আশা করেন বক্তারা।

দিবসটি উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান, যেমন খুশি তেমন সাজ ও চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়। পরে বিভিন্ন ইভেন্টে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর