কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে ভেজাল শিশু খাদ্যের ছড়াছড়ি, লাখ টাকা জরিমানা, গোডাউনে তালা


 সোহেল সাশ্রু, ভৈরব | ১৯ সেপ্টেম্বর ২০১৯, বৃহস্পতিবার, ১০:৪৩ | ভৈরব 


ভৈরব পৌর শহরের রাণীর বাজার এলাকার গণি স্টোর নামে শিশু খাদ্যের দোকানে অভিযান চালিয়ে ৫৫ কার্টুন ভেজাল ও অনুমোদনহীন শিশু খাদ্য সামগ্রী জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া অনুমোদনহীন ও ভেজাল খাদ্য বিক্রির দায়ে গণি স্টোর এর মালিক হাজী রুবেল মিয়া (৩৪) কে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে ছয় মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) ভ্রা্ম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আনিসুজ্জামান এই অভিযান পরিচালনা করেন। অভিযানে সহযোগিতা করেন বিএসটিআই ফিল্ড অফিসার সিকান্দার মাহমুদ, ভৈরব পৌর স্যানেটারী ইন্সপেক্টর নাসিমা বেগম ও ভৈরব থানা পুলিশ।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানের সময় দেখা যায়, গণি স্টোর নামের শিশু খাদ্যের দোকানটিতে থরে থরে সাজানো শিশুদের নানা ধরণের লোভনীয় খাবার। চকলেট, লিচু, চানাচুর, আচার, বিভিন্ন ধরণের বিস্কুটসহ হরেক রকমের শিশু খাদ্য উপাদান সাজিয়ে রাখা দোকানটিতে। এর মধ্যে অধিকাংশ খাদ্যদ্রব্যের বিএসটিআই এর অনুমোদন নেই। নিয়মনীতির কোন তোয়াক্কা না করে দীর্ঘদিন দরে এসব খাদ্যসামগ্রী বাজারে বিক্রি করে আসছিলেন দোকানটির মালিক হাজী রুবেল মিয়া।

অভিযানে বিএসটিআই এর কর্মকর্তা যাচাই বাছাই করে বিভিন্ন ধরনের অনুমোদনহীন ভেজাল শিশু খাদ্য জব্দ করেন। এছাড়া অনুমতি ছাড়া এসব শিশু খাদ্য বিক্রির দায়ে গণি স্টোরকে এক লাখ জরিমানা অনাদায়ে ছয় মাসের কারাদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত।

এছাড়া ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে শাহীন স্টোর নামে আরেকটি খাদ্য সামগ্রীর গোডাউন তালা মেরে চলে যায় গোডাউনের মালিক। তার ব্যবহৃত মোবাইলে একাধিক বার ফোন করে যোগাযোগ করার চেষ্টা করা হলেও মালিক ফোন রিসিভ করেন নি। পরে ভ্রা্ম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আনিসুজ্জামান এর আদেশে দোকানটিকে নতুন করে দুটি তালা মেরে বন্ধ করে দেয়া হয়।

ভ্রা্ম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আনিসুজ্জামান জানান, ভোক্তাদের নিরাপত্তার কথা বিবেচনা করে ভবিষ্যতে এসব ভেজাল খাদ্য উৎপাদন ও বিক্রি করা থেকে বিরত রাখার জন্য নিয়মিত এই অভিযান অব্যাহত থাকবে। পরে জব্দকৃত খাদ্যসামগ্রী পৌর মাতৃসদন মাঠে ধ্বংস করা হয়।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর