কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


তাড়াইলে কমিউনিটি পুলিশিং সভা ও ওপেন হাউজ ডে অনুষ্ঠিত


 আমিনুল ইসলাম বাবুল | ৬ জুলাই ২০১৯, শনিবার, ৮:৩৬ | তাড়াইল  


‘পুলিশেই জনতা, জনতাই পুলিশ’ এই প্রতিপাদ্য এবং ‘মাদক বিক্রেতা ও জঙ্গিবাদের প্রতিকার, বাংলাদেশ পুলিশের অঙ্গীকার’ এই শ্লোগানকে সামনে রেখে পুলিশের সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে তাড়াইলে অনুষ্ঠিত হয়েছে কমিউনিটি পুলিশিং সভা ও ওপেন হাউজ ডে।

শনিবার (৬ জুলাই) বিকালে তাড়াইল উপজেলা পরিষদ চত্বর বালুর মাঠে এ উপলক্ষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন কিশোরগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সদর) অনির্বাণ চৌধুরী।

এতে তাড়াইল উপজেলার সাতটি ইউনিয়নের বিভিন্ন এলাকার নানা শ্রেণি-পেশার মানুষ উপজেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কে তাদের মতামত তুলে ধরেন।

তাড়াইল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মুজিবুর রহামান এর সভাপতিত্বে এবং কমিউনিটি পুলিশিং সভাপতি এ.কে.এস জামান সম্রাটের সঞ্চালনায় তাড়াইল উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. জহিরুল ইসলাম ভূঞা শাহীন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. তারেক মাহমুদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাজমুল হক আকন্দ, তাড়াইল সরকারি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ফারুখ আহম্মেদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন লাকী, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. আবদুল হাই, তাড়াইল প্রেসক্লাবের সভাপতি দেওয়ান ফারুক দাদ খান, তাড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মো. আবদুর রহমান প্রমুখ বক্তৃতা করেন।

অনুষ্ঠানে স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তি, সাংবাদিক, ব্যবসায়ি প্রতিনিধি, শিক্ষক, ছাত্র-ছাত্রী, অভিভাবক, ধর্মীয় নেতা, মসজিদের ইমাম, কমিউনিটি পুলিশিং নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর) অনির্বাণ চৌধুরী তার বক্তৃতায় আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশের পাশাপাশি সর্বসাধারণকে ইতিবাচক ভূমিকা রাখার আহ্বান জানান।

তিনি বলেন, পুলিশ জনগণের বন্ধু। পুলিশকে সঠিক তথ্য দিয়ে সহযোগিতা করে পুলিশের নিকট হতে সঠিক সেবা গ্রহণ করুন। পুলিশ জনগণের সেবক হয়ে সব সময়-ই পাশে থেকে কাজ করছে।

তিনি আরো বলেন, মাদকের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। মাদকের সঙ্গে কোন রকম আপস নেই। বাল্যবিয়ে ও জঙ্গিবাদ থেকে দূরে থাকতে হবে। সবাই সচেতন হলে-ই দেশ থেকে মাদক, জঙ্গিবাদ, ইভটিজিং ও বাল্যবিয়ে বন্ধ হয়ে যাবে।

মাদক কারবারি ও মাদকসেবীদের ব্যাপারে সবাইকে সঠিক তথ্য দেওয়ার জন্যও আহ্বান জানান তিনি।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর