কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে নতুন করে দুইজনের করোনা শনাক্ত, আরো দুইজন সুস্থ

 স্টাফ রিপোর্টার | ১৭ মে ২০২০, রবিবার, ১১:০৩ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জ জেলায় সর্বশেষ পাওয়া নমুনা পরীক্ষা রিপোর্টে নতুন করে আরো দুইজনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ ধরা পড়েছে। মঙ্গলবার (১২ মে) জেলায় সংগৃহীত মোট ৮৮ জনের নমুনা পরীক্ষার জন্য মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথ (আইপিএইচ) এ পাঠানো হয়েছিল।

এসব নমুনা পরীক্ষার রিপোর্ট রোববার (১৭ মে) সকালে পাওয়া যায়। এই ৮৮ জনের নমুনা পরীক্ষায় মোট দুইজনের মধ্যে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। ফলে এই ভাইরাসে কিশোরগঞ্জ জেলায় আক্রান্তের সংখ্যা আরো দুইজন বেড়েছে।

বৃহস্পতিবার (১৪ মে) পর্যন্ত কিশোরগঞ্জ জেলায় করোনা শনাক্তের সংখ্যা ছিল ২০৯ জন। নতুন করে আরো দুইজন শনাক্ত হওয়ায় বর্তমানে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১১ জনে।

এদিকে নতুন করে জেলায় আরো দুইজন করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন। এর আগে জেলায় সুস্থ হওয়ার সংখ্যা ছিল ১৭৬ জন।

নতুন করে আরো দুইজন সুস্থ হওয়ায় জেলায় মোট ১৭৮ জন সুস্থ হয়েছেন। যা মোট আক্রান্তের ৮৪ শতাংশের কিছু বেশি।

বর্তমানে জেলায় মোট ৩২ জন করোনা রোগী এবং চারজন সাসপেক্টটেড বিভিন্ন হাসপাতাল ও নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন। এর মধ্যে অন্য জেলা থেকে আগত ৪ জন করোনা পজেটিভ রয়েছেন।

রোববার (১৭ মে) বেলা ১১টার দিকে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান, কিশোরগঞ্জ জেলা থেকে মঙ্গলবার (১২ মে) সংগৃহীত ৮৮ জনের নমুনার মধ্যে ৮৬ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে।

বাকি ২ জনের কোভিড-১৯ পজেটিভ এসেছে। নতুন করে করোনা শনাক্ত হওয়া দুইজনই জেলার ভৈরব উপজেলার।

ফলে রোববার (১৭ মে) সকাল পর্যন্ত পাওয়া নমুনা পরীক্ষার রিপোর্ট অনুযায়ী কিশোরগঞ্জ জেলায় মোট ২১১ জনের করোনাভাইরাস কোভিড-১৯ পজেটিভ এসেছে।

উপজেলাওয়ারী হিসাবে, কিশোরগঞ্জ সদর উপজেলার ১৯ জন, হোসেনপুর উপজেলার ৪ জন, করিমগঞ্জ উপজেলায় ১৮ জন, তাড়াইল উপজেলায় ২৯ জন, পাকুন্দিয়ায় উপজেলায় ৪ জন, কটিয়াদী উপজেলায় ১৫ জন, কুলিয়ারচর উপজেলায় ১০ জন, ভৈরব উপজেলায় ৬১ জন, নিকলী উপজেলায় ৫ জন, বাজিতপুর উপজেলায় ৮ জন, ইটনা উপজেলায় ১১ জন, মিঠামইন উপজেলায় ২৪ জন ও অষ্টগ্রাম উপজেলায় ৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

তাদের মধ্যে মারা যাওয়া পাঁচজন রয়েছেন। তারা হলো, করিমগঞ্জ উপজেলার জঙ্গলবাড়ি মুসলিমপাড়া গ্রামের সেলিম মিয়া (৪৬), কিশোরগঞ্জ জেলা শহরের বড়বাজার টেনু সাহার গলি এলাকার নিতাই (৬০), হোসেনপুর উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের দক্ষিণ পানান গ্রামের ১০ বছর বয়সী শিশু মিজান, কুলিয়ারচর উপজেলার গোবরিয়া আব্দুল্লাহপুর ইউনিয়নের মাতুয়ারকান্দা গ্রামের মোস্তফা মিয়া (৬০) এবং কটিয়াদী উপজেলার করগাঁও ইউনিয়নের বাট্টা গ্রামের তরুণ ভূইয়া (৪০)।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর