কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে সিএইচসিপি উম্মে ফাতিহা'র করোনা জয়

 স্টাফ রিপোর্টার | ১৩ মে ২০২০, বুধবার, ১১:২১ | বিশেষ সংবাদ 


‘করোনাভাইরাসে আক্রান্ত হলে ভয় নয়। সাহসিকতা দিয়েই করুন জয়।’ মোবাইল ফোনে এ কথা জানালেন করোনাজয়ী কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) উম্মে ফাতিহা (৩০)।

উম্মে ফাতিহা কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার দেহুন্দা ইউনিয়নের কমিউনিটি ক্লিনিকে সিএইচসিপি হিসাবে কর্মরত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে করোনা সংক্রমিত হয়েছিলেন।

শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ৮ দিন চিকিৎসাধীন (আইসোলেশনে) থাকার পর সুস্থ হয়ে কিশোরগঞ্জ শহরের পূর্ব তারাপাশার বাসায় ফিরেছেন উম্মে ফাতিহা।

পর পর দু’টি নমুনা পরীক্ষায় কোভিড-১৯ নেগেটিভ আসায় হাসপাতাল কর্তৃপক্ষ বুধবার (১৩ মে) দুপুরে তাঁকে ছাড়পত্র প্রদান করেন।

উম্মে ফাতিহা বলছিলেন, করোনার সময়ে সবচেয়ে বেশি চিন্তিত ছিলাম ৩ বছর বয়সী শিশুকন্যাকে নিয়ে। কারণ রোগ শনাক্ত হবার পরেও মেয়েটি আমার সাথেই ছিল।

করোনাকালে স্বামীকে কাছে না পেলেও বারবার মোবাইলে খোঁজখবর নেওয়ায় নিজেকে কখনও একাকী ভাবতেন না।

উম্মে ফাতিহা বলেন, তাঁর তেমন উপসর্গ ছিল না। তবে হঠাৎ করে শুকনো কাশি হয়। এ জন্য কুসুম গরম পানি, লেবু চা খেয়েছেন।

আক্রান্ত হওয়ার পর থেকেই সার্বক্ষণিক যোগাযোগ রেখেছেন সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান। এজন্য তাঁর প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন উম্মে ফাতিহা।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান এঁর পরামর্শে প্রথমে বাসায় ও পরে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে আইসোলেশনে যান।

হাসপাতালে ৬ দিন ডাক্তার ও স্বাস্থ্য কর্মীদের সার্বক্ষণিক সেবায় সুস্থ হয়ে বাসায় ফিরে তিনি সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে যারা তার জন্য দোয়া করেছেন তাদেরকেও তিনি ধন্যবাদ জানিয়েছেন।

আল্লাহ রাব্বুল আলামিনের অশেষ কৃপা ও সকলের দোয়ায় করোনা থেকে পরিত্রাণ পেয়েছেন উল্লেখ করে তিনি সকলের কাছে দোয়া চেয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর